Sports News

খারাপ ফল, অধিনায়কত্ব ছাড়লেন পাকিস্তানের আজহার আলি

অস্ট্রেলিয়ার কাছে হার। আর সে কারণেই পাকিস্তান ওয়ান ডে দলের অধিনায়কত্ব ছাড়লেন আজহার আলি। গত সেপ্টেম্বরেই অধিনায়কত্ব যেতে বসেছিল আলির। যখন ইংল্যান্ডের কাছে ৪-১এ সিরিজ হেরেছিল পাকিস্তান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৭ ১৯:১১
Share:

আজহার আলি। ছবি: সংগৃহীত।

অস্ট্রেলিয়ার কাছে হার। আর সে কারণেই পাকিস্তান ওয়ান ডে দলের অধিনায়কত্ব ছাড়লেন আজহার আলি। গত সেপ্টেম্বরেই অধিনায়কত্ব যেতে বসেছিল আলির। যখন ইংল্যান্ডের কাছে ৪-১এ সিরিজ হেরেছিল পাকিস্তান। কিন্তু আর একটু সময় দেওয়া হয় তাঁকে। কিন্তু তার পরই ওয়েস্ট ইন্ডিজে তাঁরই নেতৃত্বে দারুণভাবে ঘুরে দাড়ায় পাকিস্তান। সাময়িকভাবে সেই সময় চাকরি বেঁচে গেলেও এ যাত্রায় আর বাঁচানো গেল না আলিকে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়র খান জানিয়ে দিয়েছেন আলির জায়গায় ইতিমধ্যেই সরফরাজ খানকে অধিনায়ক বেছে নেওয়া হয়েছে। তিনি বলেন, ‘‘আলি আমাকে জানায় অধিনায়কত্বের জন্য তাঁর ব্যাটিং খারাপ হচ্ছে। ও সরে দাঁড়াতে চায়। যে কারণে সরফরাজকে একদিনের দলের অধিনায়ক বেছে নেওয়া হয়েছে।’’ এখন টি২০ দলের পাশাপাশি একদিনের দলের দায়িত্ব তাঁর কাঁধে।

Advertisement

আরও খবর: বাংলাদেশের বিরুদ্ধে জয়ের রাস্তা তৈরি শুরু ভারতীয় ব্যাটিংয়ের

অস্ট্রেলিয়ায় তিন ম্যাচে মাত্র ৩৭ রানই করতে পেড়েছেন তিনি। বাকি দুটো ম্যাচে চোট নিয়ে বাইরে ছিলেন। মিসবা উলের অবসরের পরইসবইকে চমকে দিয়ে দায়িত্ব দেওয়া হয়েছিল আলিকে। ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পরই অবসর নিয়েছিলেন মিসবা। আলি পাকিস্তানের হয়ে ৩১টি ওয়ান ডেতে অধিনায়কত্ব করেছেন। যার মধ্যে ১২টিতে জয় ও ১৮টি ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে। বৃষ্টির জন্য একটি ম্যাচ ভেস্তে গিয়েছিল। আলির অধিনায়কত্বেই ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে ন’নম্বরে নেমে এসেছিল পাকিস্তান। যে কারণে ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলা নিয়েও প্রশ্ন উঠে গিয়েছিল। এই মুহূর্তে আট নম্বরে রয়েছে পাকিস্তান। এর মধ্যেই শাহরিয়র খান টেস্ট দলের অধিনায়ক মিসবা উল হকের ভবিষ্যৎ নিয়েও ইঙ্গিত দিয়ে রাখলেন। বলেন, ‘‘মিসবা ওর ভবিষ্যৎ সম্পর্কে জানতে চেয়েছিল। আগামী কয়েক দিনের মধ্যে সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন