চেনকে হারালেন প্রণীত

রিয়ো অলিম্পিক্সে সোনা জয়ী চেন লং কিন্তু শুরুতে প্রত্যাশিত ভাবেই কঠিন লড়াইয়ের সামনে ফেলেছিলেন ভারতীয় তারকাকে। অন্তত প্রথম গেমে তো হাড্ডাহাড্ডি লড়াই হয়। কিন্তু একটা সময়ের পরে বিপক্ষের ভুলের সুযোগ নিয়ে গেম ও ম্যাচের রাশ নিজের হাতে নিয়ে নেন হায়দরাবাদের ছাব্বিশ বছরের এই তরুণ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৯ ০৫:০৭
Share:

প্রতিযোগিতার শীর্ষ বাছাই চিনের শি ইউকির বিরুদ্ধে হেরে গেলেন সাই প্রণীত। ফাইল চিত্র

অলিম্পিক্স চ্যাম্পিয়ন চেন লংকে হারিয়ে সুইস ওপেন ব্যাডমিন্টনের ফাইনালে ভারতের বি সাই প্রণীত। শুধু অলিম্পিক্স চ্যাম্পিয়ন নন, এই চিনা খেলোয়াড় বিশ্বের পাঁচ নম্বরও। তার উপর দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন। সেখানে প্রণীত র‌্যাঙ্কিংয়ে এই মুহূর্তে ২২ নম্বরে।

Advertisement

রিয়ো অলিম্পিক্সে সোনা জয়ী চেন লং কিন্তু শুরুতে প্রত্যাশিত ভাবেই কঠিন লড়াইয়ের সামনে ফেলেছিলেন ভারতীয় তারকাকে। অন্তত প্রথম গেমে তো হাড্ডাহাড্ডি লড়াই হয়। কিন্তু একটা সময়ের পরে বিপক্ষের ভুলের সুযোগ নিয়ে গেম ও ম্যাচের রাশ নিজের হাতে নিয়ে নেন হায়দরাবাদের ছাব্বিশ বছরের এই তরুণ। দ্বিতীয় গেমে অবশ্য প্রণীত বেশ দাপট দেখান। শেষ পর্যন্ত ভারতীয় তারকার পক্ষে ফল দাঁড়ায় ২১-১৮, ২১-১৩।

চেন লংয়ের বিরুদ্ধে এর আগে তিন বার খেললেও প্রণীত এই প্রথম জিতলেন। এ’বছরই তিনি চিনা তারকার কাছে হারেন ইন্দোনেশীয় ওপেনে। তার আগে হেরেছিলেন গত বারের এশীয় চ্যাম্পিয়নশিপে। ফাইনালে প্রণীতকে খেলতে হবে প্রতিযোগিতার শীর্ষ বাছাই চিনেরই শি ইউকি-র বিরুদ্ধে।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন