দু’বছরের চুক্তিতে বাগানেই কাতসুমি

ভারত এফ সির কোটি টাকার অফার ফিরিয়ে শেষ পর্যন্ত মোহনবাগানেই থেকে গেলেন কাতসুমি ইউসা। এবং টানা দু’বছরের নতুন চুক্তিতে। মঙ্গলবার তাঁর এজেন্টের দিল্লির অফিসে বসা বাগান অর্থসচিব দেবাশিস দত্তের সঙ্গে প্রায় তিন ঘন্টা ই-মেলে কথা চালাচালির পর সবুজ-মেরুনেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন জাপানি মিডিও। তাঁকে পাওয়ার চেষ্টা চালিয়েছিল ভারত এফসি-সহ আই লিগের কয়েকটি দল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০১৫ ০৩:০৯
Share:

ভারত এফ সির কোটি টাকার অফার ফিরিয়ে শেষ পর্যন্ত মোহনবাগানেই থেকে গেলেন কাতসুমি ইউসা। এবং টানা দু’বছরের নতুন চুক্তিতে।
মঙ্গলবার তাঁর এজেন্টের দিল্লির অফিসে বসা বাগান অর্থসচিব দেবাশিস দত্তের সঙ্গে প্রায় তিন ঘন্টা ই-মেলে কথা চালাচালির পর সবুজ-মেরুনেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন জাপানি মিডিও। তাঁকে পাওয়ার চেষ্টা চালিয়েছিল ভারত এফসি-সহ আই লিগের কয়েকটি দল। রটেছিল ইস্টবেঙ্গলে সই করতে পারেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত কিছুই হয়নি।
নিজেদের ঘর গুছিয়ে নিয়ে বাইরের ফুটবলার নিতেও ঝাঁপাল বাগান। লক্ষ্য স্থানীয় ও ভিন রাজ্যের কয়েকজন ফর্মে থাকা ফুটবলার। কোচ সঞ্জয় সেনের তালিকা নিয়েই এ দিন থেকে নেমেছেন ক্লাবের ফুটবল বিভাগের কর্তারা।

Advertisement

উগা ওপারা ট্রায়াল দিতে রাজি হলে তাঁরও পরীক্ষা নিতে রাজি বাগান কোচ। দু’দিনের ছুটি কাটাতে শহরের বাইরে গিয়েছেন সঞ্জয়। সেখান থেকে ফোনে বললেন, ‘‘উগার চোট ছিল। তবে ও দু’বছর আগেই ইস্টবেঙ্গলে খেলে গিয়েছে। ফলে কলকাতায় চাপ নিয়ে খেলার টাটকা অভিজ্ঞতা আছে। পুরো ফিট থাকলে নেওয়া যেতেই পারে। তবে আমার কাছে যে চার জনের সিডি আছে সেগুলোও বেশ ভাল। কিন্তু অচেনা ফুটবলার নিতে গেলে তাকে ট্রায়ালে দেখতেই হবে।’’

এ দিকে, ইস্টবেঙ্গল থেকে স্টপার রাজু গায়কোয়াড়কে তুলে নিল মোহনবাগান। লাল-হলুদের সঙ্গে রাজুর চুক্তি সদ্যসমাপ্ত মরসুমে শেষ হয়ে গিয়েছিল। মঙ্গলবার বাগান কর্তা দেবাশিস রায় সই করান তাঁকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন