অভিনন্দনকে সোনা উৎসর্গ বজরংয়ের

রবিবার রুসে-তে ৬৫ কেজি ফ্রিস্টাইলে ভারতের এক নম্বর কুস্তিগীর হারিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের জর্ডান অলিভারকে ১২-৩ পয়েন্টে। প্রথমে তিন পয়েন্টে পিছিয়ে থাকার পরেই পাল্টে যায় বজরংয়ের মেজাজ। পরে আগ্রাসী মেজাজে তিনি ১২ পয়েন্ট ছিনিয়ে নেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৯ ০৫:১৪
Share:

গর্বিত: সোনা জিতে পোডিয়ামে বজরং পুনিয়া(মাঝখানে)। টুইটার

বুলগেরিয়ায় দান কোলভ পেত্রভ কুস্তি প্রতিযোগিতায় সোনা জিতলেন বজরং পুনিয়া।

Advertisement

রবিবার রুসে-তে ৬৫ কেজি ফ্রিস্টাইলে ভারতের এক নম্বর কুস্তিগীর হারিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের জর্ডান অলিভারকে ১২-৩ পয়েন্টে। প্রথমে তিন পয়েন্টে পিছিয়ে থাকার পরেই পাল্টে যায় বজরংয়ের মেজাজ। পরে আগ্রাসী মেজাজে তিনি ১২ পয়েন্ট ছিনিয়ে নেন। স্বর্ণপদক তিনি উৎসর্গ করেছন উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে। তিনি টুইট করেছেন, ‘‘এই সোনা আমি উৎসর্গ করছি বীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে। তাঁর সাহস দৃঢ়তা আমাকে অনুপ্রাণিত করেছে। দেশে ফিরে তাঁর সঙ্গে দেখা করে হাত মেলানোর ইচ্ছে রয়েছে।’’ এর আগে বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছিলেন যোগেশ্বর দত্তের ছাত্র।

গত বছরে কমনওয়েলথ গেমস এবং এশিয়ান গেমসে পদক জিতেছিলেন বজরং। পাঁচটি প্রতিযোগিতায় অংশ নিয়ে জেতেন চারটি সোনা ও একটি রুপো। নিজের পারফরম্যান্স নিয়ে বজরং বলেছেন, ‘‘এই সাফল্যে আত্মবিশ্বাস বাড়ল। তবে আত্মতুষ্ট নই। দেশকে আরও পদক উপহার দিতে চাই। অনুশীলনের মাত্রা আরও বাড়াতে হবে।’’

Advertisement

বজরংয়ের সোনা জয়ের দিনে দেশকে পদক দিয়েছেন বিনেশ ফোগতও। এশিয়ান গেমসে সোনাজয়ী বিনেশ ৫৩ কেজি বিভাগের ফাইনালে হেরেছেন চিনের কিয়ানু পাংকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন