আবারও বর্ণবিদ্বেষী মন্তব্যে বিদ্ধ বালোতেল্লি

২৯ বছরের বালোতেল্লি বহু দিন থেকেই বর্ণবিদ্বেষের শিকার হয়ে চলেছেন। গত নভেম্বরেই সেরি আ’তে ভেরোনার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন বর্ণবিদ্বেষী মন্তব্য শুনে তিনি মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ার হুমকি দিয়েছিলেন। সেই সময় তাঁকে নিরস্ত করেছিলেন সতীর্থরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২০ ০৫:১১
Share:

মারিও বালোতেল্লি। এএফপি

সেরি আ ফের কলঙ্কিত বর্ণবিদ্বেষের অভিযোগে। আরও এক বার দর্শকদের বিদ্রুপের শিকার হলেন ইটালি তারকা মারিয়ো বালোতেল্লি।

Advertisement

রবিবার ম্যাচ ছিল ব্রেসসা বনাম লাজিও দলের। ঘরের মাঠে ম্যাচ হারে বালোতেল্লির দল। দলের হয়ে তিনিই একমাত্র গোল করলেও ম্যাচের ফলে কোনও পরিবর্তন হয়নি। কিন্তু ম্যাচ চলাকালীন ইটািল তারকা দু’বার রেফারির কাছে অভিযোগ জানান, তাঁকে উদ্দেশ্য করে গ্যালারি থেকে লাজিয়ো ভক্তেরা বর্ণবিদ্বেষী মন্তব্য করে চলেছেন। পরে ইনস্টাগ্রামে ক্ষুব্ধ বালোতেল্লি লেখেন, ‘‘স্টেডিয়ামে আজ উপস্থিত লাজিয়ো সমর্থকদের নিজেদের আচরণ সম্পর্কে লজ্জিত হওয়া উচিত।’’

২৯ বছরের বালোতেল্লি বহু দিন থেকেই বর্ণবিদ্বেষের শিকার হয়ে চলেছেন। গত নভেম্বরেই সেরি আ’তে ভেরোনার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন বর্ণবিদ্বেষী মন্তব্য শুনে তিনি মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ার হুমকি দিয়েছিলেন। সেই সময় তাঁকে নিরস্ত করেছিলেন সতীর্থরা। কিন্তু সেই ছবি যে আদৌ বদলায়নি, তা রবিবারের ঘটনায় আরও একবার প্রমাণিত হয়ে গেল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন