bangladesh cricket team

Bangladesh Cricket: টি২০-তে স্বপ্নের ছন্দে বাংলাদেশ, নিউজিল্যান্ডকে হারাল চার রানে

দ্বিতীয় টি২০ ম্যাচেও নিউজিল্যান্ডকে চার রানে হারিয়ে দল বাংলাদেশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ১৯:১৩
Share:

উচ্ছ্বসিত বাংলাদেশ ক্রিকেটাররা টুইটার

দ্বিতীয় টি২০ ম্যাচে নিউজিল্যান্ডকে চার রানে হারিয়ে দিল বাংলাদেশ। পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলেন শাকিব আল হাসানরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জেতার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধেও সিরিজ জেতার দোরগোড়ায় বাংলাদেশ

Advertisement

প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান তোলে বাংলাদেশ। দুই ওপেনার ভাল শুরু করলেও ৫৯ রানের মাথাতেই লিটন দাস ও মহম্মদ নইমের উইকেট হারায় বাংলাদেশ। লিটন ২৯ বলে ৩৩ রান করে আউট হন আর নইম ৩৯ বলে ৩৯ রান করে সাজঘরে ফেরেন। ব্যর্থ হন শাকিব (৭ বলে ১২) ও মুশফিকুর রহিম (০)। অধিনায়ক মাহমুদুল্লা রিয়াদ ৩২ বলে ৩৭ রান করেন।

নিজের দ্বিতীয় টি২০ ম্যাচ খেলতে নেমে ৩ উইকেট পেলেন রচিন রবীন্দ্র। ৪ ওভারে ২২ রান দিয়ে নইম, লিটন ও মুশফিকুরকে সাজঘরে পাঠান তিনি।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে দ্রুত উইকেট খুইয়ে চাপে পড়ে যায় নিউজিল্যান্ড। অধিনায়ক টম লাথাম অর্ধশতরান করলেও তা যথেষ্ট ছিল না। ৪৯ বলে ৬৫ রান করে আউট হন তিনি। উইল ইয়ং ২৮ বলে ২২ রান করে আউট হওয়ার পর কিউয়িদের সব প্রতিরোধ শেষ হয়ে যায়। ২০ ওভারে ১৩৭ রানে শেষ নিউজিল্যান্ডের ইনিংস।

বাংলাদেশের হয়ে দু’টি করে উইকেট পান মেহেদি হাসান ও শাকিব। তবে শাকিব ৪ ওভার বল করে ২৯ রান দিলেও মাত্র ১২ রান দিয়েছেন মেহেদি।

ম্যাচের সেরা হয়েছেন মাহমুদুল্লা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন