বাংলাদেশ ক্রিকেট দলের নতুন স্পনসর

টুয়েন্টি২০ বিশ্বকাপে নতুন স্পনসর পেল বাংলাদেশ ক্রিকেট দল। সাকিবদের সোয়া আটকোটির স্পনসর দিল ফ্রেশ। আগে বাংলাদেশ দলের স্পনসর হয়েছিল ভারতীয় সংস্থা সহারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৬ ১৫:৪৫
Share:

টুয়েন্টি২০ বিশ্বকাপে নতুন স্পনসর পেল বাংলাদেশ ক্রিকেট দল। সাকিবদের সোয়া আটকোটির স্পনসর দিল ফ্রেশ। আগে বাংলাদেশ দলের স্পনসর হয়েছিল ভারতীয় সংস্থা সহারা। চার বছরের চুক্তিতে বড় টাকার স্পনসর পেয়েছিল বিসিবি। কিন্তু চার বছরের আগে ১৫ মাস বাকি থাকতেই স্পনসর প্রত্যাখান করে নেয় সহারা। কিন্তু তাতে বিশেষ সমস্যা হয়নি বাংলাদেশ ক্রিকেটের। তখন পাশে এসে দাঁড়িয়েছিল ‘টপ অফ মাইন্ড’। যারা ৪১ কোটি ৪১ লাখ টাকায় দু’বছরের চুক্তিতে দলের স্পনসর হয়েছিল এই সংস্থা। আগামী টি২০ বিশ্বকাপের জন্য ইতিমধ্যে স্পনসরের সঙ্গে চুক্তি সেরে ফেলেছে বিসিবি। যা বাবদ যে টাকা বিসিবির অ্যাকাউন্ডে ঢুকেছে সেটা কোনও একটি টুর্নামেন্টের হিসেবে বাংলাদেশ ক্রিকেট দলের সর্বোচ্চ পাওনা।

Advertisement

এবার বাংলাদেশ দলের টিম স্বত্ত্ব নিয়ে কম টানাপোড়েন হয়নি। এর আগে বাংলাদেশ দলের স্পনসর ‘রবি’ এবারও টি২০ বিশ্বকাপে দলের স্পনসর হতে চেয়েছিল। কিন্তু তাদের ছাপিয়ে গেল ফ্রেশ। যেহেতু রবির সঙ্গে দলের পুরনো সম্পর্ক সেহেতু তাদেরই প্রথম সুযোগ দিয়েছিল বিসিবি। কিন্তু তাদের প্রস্তাবে সন্তুষ্ট হতে পারেনি। তাই ফ্রেশকেই বেছে নিল বাংলাদেশ ক্রিকেটের নিয়ামক সংস্থা। টি২০ মহিলা বিশ্বকাপের বাংলাদেশ মহিলা দলের স্পনসর হল ‘কিউট’।

আরও খবর

Advertisement

বাংলাদেশ সুপার লিগের ব্র্যান্ড অ্যাম্বাসাডর মারাদোনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন