Sports News

ত্রিদেশীয় সিরিজে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত বাংলাদেশ

আয়ারল্যান্ডে শেষ প্রস্তুতি ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। এমনিতে এখানের পরিস্থিতি বাংলাদেশের জন্য একরকম কঠিনই। ত্রিদেশীয় সিরিজের আগে অনেকটা প্রতিকূল পরিবেশে বাংলাদেশের প্রস্তুতি যথেষ্ট ভালই হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ মে ২০১৭ ০৩:৫৭
Share:

আয়ারল্যান্ডে শেষ প্রস্তুতি ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। এমনিতে এখানের পরিস্থিতি বাংলাদেশের জন্য একরকম কঠিনই। ত্রিদেশীয় সিরিজের আগে অনেকটা প্রতিকূল পরিবেশে বাংলাদেশের প্রস্তুতি যথেষ্ট ভালই হয়েছে। তা ছাড়া আবহাওয়ার সঙ্গে নিজেদের ভাল ভাবেই মানিয়ে নিতে পেরেছেন মাশরাফি-সাকিবরা। তার প্রমাণ পাওয়া গিয়েছে শেষ প্রস্তুতি ম্যাচেও। বাউন্সি উইকেটে সর্বশেষ প্রস্তুতি ম্যাচে ৩৯৪ রানের বিশাল স্কোর করে তামিম-সাব্বিররা বুঝিয়ে দিয়েছেন, আসন্ন সিরিজে ভাল কিছু করার ক্ষমতা রাখেন তাঁরা।

Advertisement

আগামি জুনে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে এই সিরিজ বাংলাদেশের জন্য একরকম প্রস্তুতিরও বটে। তা ছাড়া র‍্যাঙ্কিং নিয়ে ভাবনা তো আছেই। ২০১৯ ওয়ান ডে বিশ্বকাপে সরাসরি খেলার বিষয়টি জড়িয়ে রয়েছে এখানে। আর এই সিরিজে বাংলাদেশকেই ফেভারিট মনে করছেন তিন অধিনায়ক। একটু আগ বাড়িয়ে কেউ কেউ বলছেন, ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়নও হতে পারে বাংলাদেশ।

সআম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ যে ভাল করবে বর্তমান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর। তিনি বলেন, ‘‘সর্বশেষ নিউজিল্যান্ড সফর থেকে শুরু করে কয়েকটি সিরিজের অভিজ্ঞতায় বলা যায়, ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ভাল কিছু করবে। আমার দৃঢ় বিশ্বাস, ছেলেরা দেশের জন্য সাফল্য বয়ে আনবে। সেই সামর্থ্য আমাদের রয়েছে।’’

Advertisement

আরও পড়ুন: বেঙ্গালুরু-বধ করে জয়ের হ্যাটট্রিকের স্বপ্ন সনিদের

জাতীয় দলের আরেক প্রাক্তন অধিনায়ক এবং বর্তমানে বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজনের বিশ্বাস, এই সিরিজে বাংলাদেশ চ্যাম্পিয়ন হতে পারে। তিনি বলেন, ‘‘পরিকল্পনা অনুযায়ী ছেলেরা খেলতে পারলে এই সিরিজে আমাদের ভাল কিছু করার সম্ভাবনা প্রবল। ভাল বলতে আমি বলব, চ্যাম্পিয়ন হওয়াও সম্ভব।’’

আগামীকাল শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। সিরিজের অপর দল নিউজিল্যান্ড। সিরিজটি শেষ হবে ২৪ মে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন