Sports News

ওয়ান ডে সিরিজের আগে প্রস্ততি ম্যাচে হার বাংলাদেশের

ব্যাটে ঝড় তুললেন মাশরাফি, তবু জয় এলো না বাংলাদেশ। ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে ২ রানে হারলো বাংলাদেশ। শ্রীলংকা বোর্ড একাদশের দেয়া ৩৫৫ রানের টার্গেটে ৫০ ওভারে আট উইকেটে ৩৫২ রানে ছুঁতে পারলো দলটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ মার্চ ২০১৭ ২০:৫২
Share:

অনুশীলন ম্যাচে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট ম্যাচের একটি দৃশ্য। ছবি: এপি।

ব্যাটে ঝড় তুললেন মাশরাফি, তবু জয় এলো না বাংলাদেশ। ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে ২ রানে হারলো বাংলাদেশ। শ্রীলংকা বোর্ড একাদশের দেয়া ৩৫৫ রানের টার্গেটে ৫০ ওভারে আট উইকেটে ৩৫২ রানে ছুঁতে পারলো দলটি। শততম টেস্টে জয়ের স্মৃতি তাজা থাকতে থাকতেই রঙিন পোশাকের বাংলাদেশ মিশন তাই শুরু হলো হার দিয়ে।

Advertisement

এর আগে বাংলাদেশ ইনিংসের ৩৯ ওভারে নেমে ৪৯ তম ওভারে আউট হবার আগে বাংলা কাপ্তান মাশরাফি বিন মর্তুজা ঝড় তুলেছেন ব্যাটে। মাহমুদউল্লাহ রিয়াদ ও মাশরাফি মিলে ৫৮ বলে তোলেন ১০১ রান। মাত্র ২৮ বলে চারটি বাউন্ডারি ও সমান ওভার বাউন্ডারিতে তুলে নেন মাশরাফি তুলে নেন হাফসেঞ্চুরি। ৪৯ তম ওভারের তৃতীয় বলে তিনি আউট হয়ে যাবার পরপরই সম্ভাবনা থাকা সত্ত্বেও ম্যাচ থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। ৬৮ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ।
৩৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে সৌম্য, সাব্বির ও মোসাদ্দেকের ব্যাটে ভালো শুরু করে সফরকারীরা। কিন্তু নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট।

আরও খবর: ধর্মশালার পিচ দেখে চিন্তায় ভারত: মিচেল জনসন

Advertisement

অন্যদিকে, টাইগারদের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক টপ-অর্ডারের দায়িত্বশীল ব্যাটিংয়ে বড় সংগ্রহ পায় লঙ্কানরা। দলীয় ৩৬ রানে তাসকিনের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান দিলশান মুনাবিরা (২৪)। হাফসেঞ্চুরি তুলে স্বেচ্ছা অবসরে যান কুশাল পেরেরা (৬৪)। অন্যদের মধ্যে সান্দান ভিরাক্কোডি ৬৭ রানে ফেরেন। দ্বিতীয় উইকেট জুটিতে মুনাবিরা ও ভিরাক্কোডি ১১৪ রান যোগ করেন।
মাশরাফি, তাসকিন, আবুল হাসান এবং অভিষেকের অপেক্ষায় থাকা সানজামুল ইসলাম নিয়েছেন ১টি করে উইকেট। আজ খেললেন না তামিম, সাকিব, মোস্তাফিজ এবং শুভাশিস। ২৫ মার্চ বাংলাদেশ-শ্রীলংকা প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন