পাকিস্তানে টেস্ট নয়, বাংলাদেশ সেই অনড়ই

এ দিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিফ এগজিকিউটিভ নিজ়ামুদ্দিন চৌধুরী জানিয়ে দেন, পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলতে রাজি আছেন তাঁরা, তবে তার আয়োজন করতে হবে কোনও নিরপেক্ষ মাঠে। পাকিস্তানে টেস্ট খেলার জন্য অনুমতি দেওয়া হবে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৯ ০৩:৪৯
Share:

বাংলাদেশ ক্রিকেট দল। ফাইল চিত্র

পাকিস্তানের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেললেও কোনও অবস্থাতেই টেস্ট খেলবেন না মুশফিকুর রহিমরা। বৃহস্পতিবার ফের নিজেদের অবস্থান স্পষ্ট করে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Advertisement

এ দিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিফ এগজিকিউটিভ নিজ়ামুদ্দিন চৌধুরী জানিয়ে দেন, পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলতে রাজি আছেন তাঁরা, তবে তার আয়োজন করতে হবে কোনও নিরপেক্ষ মাঠে। পাকিস্তানে টেস্ট খেলার জন্য অনুমতি দেওয়া হবে না।

প্রসঙ্গত পাকিস্তানের মাটিতে শ্রীলঙ্কা টেস্ট সিরিজ খেলে যাওয়ার পরেই পিসিবি চেয়ারম্যান এহসান মানি জানিয়ে দেন, এর পরে পাকিস্তান নিজের দেশ ছাড়া অন্য কোথাও টেস্ট সিরিজ খেলবে না। বরং এক ধাপ এগিয়ে মানি এ-ও জানান, পাকিস্তানে নিরাপত্তা সংক্রান্ত কোনও সমস্যা নেই। কিন্তু সেই বক্তব্য খারিজ করে দিয়েছেন নিজ়ামুদ্দিন। তিনি বলেছেন, ‘‘আমরা নিজেদের অবস্থানে অনড় থাকছি। পাকিস্তানে গিয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আমরা রাজি আছি। কিন্তু সেখানে টেস্ট খেলার কোনও সম্ভাবনাই নেই।’’ তিনি আরও যোগ করেছেন, ‘‘আমাদের হাতে দ্বিতীয় কোনও বিকল্পও নেই। টেস্ট একান্ত খেলতে হলে আমরা চাই তা আয়োজিত হোক নিরপেক্ষ মাঠে।’’ নিরাপত্তা নিয়ে কিছুতেই আশ্বস্ত হতে পারছেন না বাংলাদেশ বোর্ডকর্তারা। বিরক্ত পিসিবি চেয়ারম্যান মানি ই-মেল করে জানান, বাংলাদেশ বোর্ড এ ভাবে প্রস্তাব প্রত্যাখ্যান করতে পারে না। কিন্তু তামিম ইকবালদের বোর্ড রয়েছে আগের অবস্থানেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন