শেষ ম্যাচে জিতে গ্রুপ শীর্ষে শেষ করাই লক্ষ্য বাংলাদেশের

টুর্নামেন্টের শুরু থেকেই দারুণ ফর্মে বাংলাদেশ যুব দল। সব ভুলে পুরো দেশ গলা ফাটাচ্ছে তাঁদেরই জন্য। এরাই তো ভবিষ্যতের সাকিব, তামীম। তাই তাঁদের নিয়ে উচ্ছ্বাসেরও কোনও ঘাটতি নেই। তার মধ্যে একম্যাচ বাকি থাকতেই কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে বাংলাদেশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০১৬ ১৮:১২
Share:

টুর্নামেন্টের শুরু থেকেই দারুণ ফর্মে বাংলাদেশ যুব দল। সব ভুলে পুরো দেশ গলা ফাটাচ্ছে তাঁদেরই জন্য। এরাই তো ভবিষ্যতের সাকিব, তামীম। তাই তাঁদের নিয়ে উচ্ছ্বাসেরও কোনও ঘাটতি নেই। তার মধ্যে একম্যাচ বাকি থাকতেই কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে বাংলাদেশ। এবার গ্রুপ শীর্ষে ওঠার পালা। গ্রুপ টপ করতে হলে শেষ ম্যাচে নামিবিয়াকে হারাতেই হবে। না হলে কোয়ার্টার ফাইনালে ভারতের সঙ্গে খেলতে হবে বাংলাদেশ। যেটা চাইছে না টিম ম্যানেজমেন্ট। বাংলাদেশ যুব দলের অধিনায়ক মিরাজ জানিয়েছেন, ‘‘কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেও গ্রুপ পর্বের শেষ ম্যাচ আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। অন্য এক ফাইনাল আমাদের কাছে এটা। এই ম্যাচ জিততে পারলে কোয়ার্টার ফাইনালে আমরা নেপালকে পাব। তাহলে সেমিফাইনালে ওঠার কাজটি অনেক সহজ হয়ে যাবে। আর হেরে গেলে ভারতের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল খেলতে হবে। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচ আমাদের কাছে ফাইনাল।’’

Advertisement

এই মুহূর্তে গ্রুপের শেষ ম্যাচেই নজর বাংলাদেশের। অন্য গ্রুপের শেষ ম্যাচে ভারত নেপালকে উড়িয়ে দিয়ে গ্রুপের শীর্ষে পৌঁছে গিয়েছে। দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ডও করেছেন ভারতের ঋষভ পান্থ। এমন অবস্থায় কোয়ার্টার ফাইনালে ভারতকে একদমই চাইছে না বাংলাদেশ। অন্যদিকে বোলার সঞ্জিত সাহার নির্বাসিত হওয়ার খবরেও দলের উপর প্রভাব পড়তে পারে বলে মনে করছে টিম ম্যানেজমেন্ট। যে কারণে দলকে চাঙ্গা রাখার চেষ্টা করা হচ্ছে। ২০০৬, ২০০৮ ও ২০১২ পর চতুর্থবার যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছল বাংলাদেশ। নামিবিয়াও সহজ হবে না শেষ ম্যাচে। দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে নামিবিয়া। তাই সতর্ক বাংলাদেশ।

আরও খবর

Advertisement

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে এশিয়া কাপের প্রথম ম্যাচে নেই তামীম

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন