পরের মরসুমেও ইনিয়েস্তার জন্য দরবার ভালভার্দের

আন্দ্রে তার স্তেগান বলছেন, ‘‘আশা করি, আগামী মরসুমেও ইনিয়েস্তা বার্সেলোনার জার্সি গায়েই খেলবে। শুধু এখন নয়, আগামী আরও কয়েকটা মরসুম ইনিয়েস্তা-কে  চাই। কারণ ও আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ মার্চ ২০১৮ ০৩:৩১
Share:

আন্দ্রে ইনিয়েস্তাকে বার্সেলোনায় ধরে রাখার প্রয়াস শুরু হয়ে গেল। তাঁর সতীর্থরা মুখ খুলতে শুরু করলেন এ নিয়ে। বার্সেলোনার গোলকিপার আন্দ্রে তার স্তেগান ছাড়াও ইনিয়েস্তার জন্য সওয়াল করলেন কোচ আর্নেস্তো ভালভার্দেও।

Advertisement

আন্দ্রে তার স্তেগান বলছেন, ‘‘আশা করি, আগামী মরসুমেও ইনিয়েস্তা বার্সেলোনার জার্সি গায়েই খেলবে। শুধু এখন নয়, আগামী আরও কয়েকটা মরসুম ইনিয়েস্তা-কে চাই। কারণ ও আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য। ওকে দলে রাখার জন্য সব চেষ্টাই করব আমরা। তবে এ ব্যাপারে ও কী করবে, তা সবচেয়ে ভাল জানে ইনিয়েস্তা স্বয়ং। কারণ, সবকিছুর পরে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ওই।’’

ইনিয়েস্তা-কে সামনের মরসুমেও দলে চাইছেন কোচ ভালভার্দেও। তাঁর কথায়, ‘‘আপাতত অপেক্ষা করছি ইনিয়েস্তা কী সিদ্ধান্ত নেয়, তা দেখার জন্য। ও যেহেতু এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি, তাই চোট না লাগার আগে ব্যান্ডেজ জড়িয়ে কী লাভ! আমরা জানি, দলের জন্য ইনিয়েস্তা কতটা অপরিহার্য। তাই চাই ও সারাজীবন বার্সেলোনার হয়েই খেলুক।’’

Advertisement

সপ্তাহখানেক আগেই বার্সেলোনার অধিনায়ক ইনিয়েস্তা জানিয়েছিলেন, চিনের ক্লাব থেকে তাঁর জন্য বড় অঙ্কের প্রস্তাব রয়েছে। মরসুম শেষ হলেই পরের মাসে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি।

রবিবার ঘরের মাঠে লা লিগা-র ম্যাচে অ্যাথলেটিক বিলবাও-কে ২-০ হারাল বার্সেলোনা। যে ম্যাচে দেম্বেলে-র পরিবর্তে মাঠে নামেন ইনিয়েস্তা। ম্যাচ শেষে বার্সেলোনার সমর্থকরা ইনিয়েস্তার সমর্থনে স্লোগানও দেন কাম্প ন্যু স্টেডিয়ামে। এই জয়ে লা লিগা-য় দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো দে মাদ্রিদ-এর চেয়ে এগারো পয়েন্টে এগিয়ে গেল বার্সেলোনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন