Lionel Messi

Lionel Messi: মেসির অভাব টের পেতে শুরু করেছে, স্বীকার করে নিল বার্সেলোনা

মেসিকে ছাড়া প্রথম ম্যাচে যদিও ৪-২ গোলে জিতেছিল বার্সেলোনা। কিন্তু বিলবাওয়ের বিরুদ্ধে সেই ঝাঁঝ দেখা গেল না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ১৪:০২
Share:

—ফাইল চিত্র

লিয়োনেল মেসি চলে যাওয়ার পর বার্সেলোনাকে ভয় পাচ্ছে না বিপক্ষ। অ্যাটলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে ড্র করে এমনটাই মনে করছেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান।

ম্যাচ শেষে কোম্যান বলেন, “আমার এক কথা বার বার বলতে ভাল লাগে না। কিন্তু বলতে হচ্ছে। কারণ আমরা বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে নিয়ে কথা বলছি। মেসি মাঠে থাকলে বিপক্ষ অনেক বেশি ভয় পেত। মেসিকে যখন পাস দেওয়া হত, সহজে ওর পা থেকে বল যেত না। ও যে মাঠে নেই, সেটা বুঝতে পারছি। কিন্তু কিছু করার নেই আমাদের।”

Advertisement

মেসির পায়ে বল মানে বিপদের আশঙ্কা। তাঁকে আটকাতে বিপক্ষের একাধিক ফুটবলারের এগিয়ে যাওয়া। সেখান থেকে ফাঁক তৈরি হওয়া। কাজে লাগিয়ে বার্সেলোনার গোল। এমন দৃশ্য খুবই পরিচিত ছিল বার্সার সমর্থকদের কাছে। কিন্তু সে সব এখন অতীত।

মেসিকে ছাড়া প্রথম ম্যাচে যদিও ৪-২ গোলে জিতেছিল বার্সেলোনা। কিন্তু অ্যাটলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে সেই ঝাঁঝ দেখা গেল না। কোম্যান বলেন, “খেলার শুরুতে একাধিক কঠিন পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছিল। আমাদের উপর চাপ সৃষ্টি করছিল বিলবাও।”

Advertisement

দল যেমন খেলেছে তাতে ড্র হওয়ায় অবাক নন কোম্যান। তিনি বলেন, “ড্র ঠিক আছে। এই মাঠে এমন ভাবে খেললে নিজেদের বিপদ ডেকে আনাই স্বাভাবিক। আমার কোনও অভিযোগ নেই এই ড্র নিয়ে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন