আথেন্সে আজ মেসি-শো, ঘরের মাঠে ফিরছেন নেমার

মঙ্গলবার আথেন্সে এই লক্ষ্য নিয়েই গ্রুপ ‘ডি’ ম্যাচে লিওনেল মেসির দল বার্সেলোনার মুখোমুখি হচ্ছে অলিম্পিয়াকোস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৭ ০৪:১৩
Share:

লক্ষ্য: জিতলেই নক আউট। আথেন্সের পথে মেসি। ছবি: টুইটার।

একটি দল চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে প্রথম পয়েন্টের জন্য প্রত্যাশা নিয়ে বুক বাঁধছে। আর বিপক্ষ সেই ম্যাচ জিতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় নিজেদের জায়গা পাকা করে নিতে চাইছে।

Advertisement

মঙ্গলবার আথেন্সে এই লক্ষ্য নিয়েই গ্রুপ ‘ডি’ ম্যাচে লিওনেল মেসির দল বার্সেলোনার মুখোমুখি হচ্ছে অলিম্পিয়াকোস।

এ বারের চ্যাম্পিয়ন্স লিগে এখনও পর্যন্ত অলিম্পিয়াকোসের ঝুলিতে কোনও পয়েন্ট আসেনি। সেখানে তিন ম্যাচে নয় পয়েন্ট নিয়ে রীতিমতো চনমনে মেজাজে রয়েছে বার্সেলোনা। এই ম্যাচ জিতলেও ক্যাটালোনিয়ার ক্লাবটি পৌঁছে যাবে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয়।

Advertisement

লুই সুয়ারেজ, লিও মেসিরা এতটাই ফুরফুরে মেজাজে যে এ দিন বার্সেলোনা থেকে আথেন্স তিন ঘণ্টার উড়ানে প্রথম জন উঠেছিলেন ভেষজ চা হাতে। বার্সেলোনার দুই লাতিন আমেরিকান তারকার পরনে ছিল বার্সেলোনার ‘অনুশীলনের পোশাক’। তবে বিমানে ভেষজ চা খেয়ে সময় কাটালেও আথেন্সে পা দিয়েই বিকেলে অলিম্পিয়াকোস-এর ঘরের মাঠ কারাইসকাকিস স্টেডিয়ামে অনুশীলন করে আর্নেন্তো ভালভার্দে-র দল। উয়েফার ক্লাব প্রতিযোগিতায় লিও মেসির গোল একশো ছুঁলেও, চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার এই আর্জেন্তাইন ফুটবলারের গোলসংখ্যা ৯৭। বার্সা সমর্থকরা অপেক্ষায় গ্রিসের মাঠেই প্রিয় দলের জয় দেখার পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগে মেসির গোলের ‘সেঞ্চুরি’ দেখার জন্য।

মেসি-সুয়ারেজ জুটি যখন গ্রিসে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ঢুকে পড়তে মরিয়া, তখন তাঁদের প্রাক্তন সতীর্থ নেমারও ঘরের মাঠে ম্যাচ জিততে মুখিয়ে বেলজিয়ামের ক্লাব আন্ডারলেখ্ট-এর বিরুদ্ধে। ম্যাচ সাসপেনশনে থাকায় গত শুক্রবার লিগা ওয়ান-এ নিস-এর বিরুদ্ধে প্যারিস সঁ জারমাঁ-র ৩-০ জয়ের ম্যাচে ছিলেন না নেমার। তবে পিএসজি শিবিরের ইঙ্গিত ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে শুরু থেকেই খেলবেন নেমার।

বার্সা কোচ অতীতে দুই ধাপে কোচিং করিয়েছেন গ্রিসের ক্লাব অলিম্পিয়াকোসের। তাই আথেন্সের মাঠের পরিবেশ নিয়ে তিনি ওয়াকিবহাল। বার্সেলোনার সমস্যা বেড়েছে, এই ম্যাচে কার্ড সমস্যার জন্য রক্ষণে জেরার পিকে-র না থাকায়। এ ছাড়াও চোটের কারণে দলে নেই ওসুমানে দেম্বেলে, রাফিনহা, অ্যালেইক্স ভিদাল, আর্দা তুরান এবং আন্দ্রে ইনিয়েস্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন