মেসির সামনেই আগমনি বার্তা ঘোষণা গ্রিজ়ম্যানের

৯৩৮ কোটি টাকায় আতলেতিকো দে মাদ্রিদ ছেড়ে বার্সেলোনায় সই করা ফরাসি তারকা এমন এক রাতে জোড়া গোল উপহার দিলেন, যেখানে চোটের কারণে মাঠের ধারে বসে লিয়োনেল মেসি, লুইস সুয়ারেস এবং উসমান দেম্বেলে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৯ ০৪:৩৭
Share:

নায়ক: ক্যাম্প ন্যুতে অভিষেক ম্যাচেই জোড়া গোল করার পরে উল্লাস বার্সেলোনার গ্রিজ়ম্যানের। এএফপি

বার্সেলোনা ৫ • রিয়াল বেতিস ২

Advertisement

রবিবার রাতে তারকায় ঠাসা ক্যাম্প ন্যুতে অভিষেক ম্যাচে তিনি শুধু জোড়া গোলই করলেন না। পাশাপাশি বার্সেলোনা বোর্ডকর্তাদের উদ্দেশে আঁতোয়ান গ্রিজ়ম্যান সম্ভবত এই বার্তাও পাঠিয়ে দিলেন, নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রকে নতুন ভাবে সই করানোর প্রয়োজন নেই!

৯৩৮ কোটি টাকায় আতলেতিকো দে মাদ্রিদ ছেড়ে বার্সেলোনায় সই করা ফরাসি তারকা এমন এক রাতে জোড়া গোল উপহার দিলেন, যেখানে চোটের কারণে মাঠের ধারে বসে লিয়োনেল মেসি, লুইস সুয়ারেস এবং উসমান দেম্বেলে। তার মধ্যে সন্তানদের নিয়ে রবিবার পুরো ম্যাচ দেখলেন মেসি ও সুয়ারেস। ১৫ মিনিটে বেতিস এগিয়ে যায় ফেকিরের গোলে। অস্বস্তি তৈরি হয় বার্সা শিবিরে। যা কাটিয়ে দেন গ্রিজ়ম্যান। নিজের প্রথম গোল ৪১ মিনিটে। দ্বিতীয় গোল ৫০ মিনিটে। তার পরে বার্সাকে আর রুখতে পারেনি বেতিস রক্ষণ। ব্যবধান বাড়িয়ে যান কার্লেস পেরেস, জর্দি আলবা এবং আর্তুরো ভিদাল। ম্যাচের পরে গ্রিজ়ম্যান বলেছেন, ‘‘লা লিগায় যে হাতে গোনা মাঠগুলোতে আমি গোল পাইনি, তার মধ্যে ক্যাম্প ন্যু অন্যতম। অবশেষে সেখানে গোল করে দারুণ তৃপ্তি অনুভব করছি।’’

Advertisement

প্রথম ম্যাচে অ্যাথলেটিক বিলবাও-এর বিরুদ্ধে হারের ধাক্কা সামলে গতবারের চ্যাম্পিয়ন বার্সাকে চেনা ছন্দে ফিরতে দেখে উল্লসিত মেসিও। ইনস্টাগ্রামে তিনি দলকে অভিনন্দন জানিয়ে লিখেছেন, ‘‘দারুণ একটা ম্যাচ দেখলাম। ঘরের মাঠে প্রথম তিন পয়েন্ট ছিনিয়ে নিল দল। সেটা খুবই আনন্দের।’’ এবং দুর্দান্ত জয়ের রাতে লা মাসিয়া অ্যাকাডেমি থেকে উঠে আসা ১৬ বছরের আনসু ফাতির খেলা দেখেও মুগ্ধ বার্সেলোনার মহাতারকা।

রবিবারের ম্যাচে গায়ানা-জাত এই ফুটবলারকে শেষ দশ মিনিটের জন্য কার্লেস পেরেসের পরিবর্ত হিসেবে নামিয়েছিলেন ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে। বার্সেলোনার ইতিহাসে দ্বিতীয় কনিষ্ঠ ফুটবলার হিসেবে ফাতির অভিষেক উপভোগ করেন মেসি। ম্যাচের পরে তাঁকে বুকে জড়িয়ে ধরার ছবি পোস্ট করে মেসি লিখেছেন, ‘‘ভাল লাগছে লা মাসিয়া অ্যাকাডেমির ছেলেরা প্রথম দলে জায়গা করে নিয়ে নিজেদের স্বপ্নপূরণ করছে।’’

রবিবার ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনে বার্সা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে বলেছেন, ‘‘মেসি, সুয়ারেস এবং দেম্বেলের মতো ফুটবলার চোট পেয়ে মাঠের বাইরে। সঠিক সময়েই নিজের যোগ্যতা প্রমাণ করেছে গ্রিজ়ম্যান। আমি মনে করি, এই দিনটা ওর কাছে স্মরণীয় হয়ে থাকবে।’’

এক মাস বাইরে এমবাপে: রবিবার ফরাসি লিগ ওয়ানে প্যারিস সাঁ জারমাঁ ৪-০ গোলে হারিয়েছে তুলুজকে। তবে দুশ্চিন্তা বাড়ালেন কিলিয়ান এমবাপে এবং এদিনসন কাভানি। হ্যামস্ট্রিংয়ে চোট এমবাপের। তাঁকে এক মাস বাইরে থাকতে হবে। কাভানি কোমরে চোট পেয়ে তিন সপ্তাহ বাইরে। ফলে আগামী মাসে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম গ্রুপ ম্যাচে থাকবেন না এই দুই তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন