N. Srinivasan

শ্রীনি-নিরঞ্জন বিরুদ্ধে সুপ্রিম কোর্টে রিপোর্ট সিওএ-র

বোর্ডের বিভিন্ন গুরুত্বপূর্ণ বৈঠকে এঁরা যে বিরোধ করছে তাও এ দিন জানায় বিনোদ রাইয়ের কমিটি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৭ ১৬:২৫
Share:

প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট এন শ্রীনিবাসন।-ফাইল চিত্র।

সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যডমিনিস্ট্রেটরস(সিওএ)-এর রোষের মুখে প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট এন শ্রীনিবাসন এবং নিরঞ্জন শাহ।

Advertisement

লোধা কমিটির সুপারিশ অনুযায়ী নিযুক্ত সিওএ, কয়েক মাস অন্তর একটি করে রিপোর্ট জমা দেয় দেশের সর্বোচ্চ আদালতে। সেই রিপোর্টে উল্লেখ থাকে লোঢা সুপারিশ ঠিকমতো প্রয়োগ হচ্ছে কি না এবং বোর্ডের পরবর্তী পরিকল্পনা।

আরও পড়ুন: কোচ হওয়া হল না, ছুটি কাটাতে কানাডায় সহবাগ

Advertisement

বুধবার দেশের সর্বোচ্চ আদালতকে জমা দেওয়া চতুর্থ স্ট্যাটাস রিপোর্টে সিওএ-র পক্ষ থেকে বলা হয়েছে, “৭০-এর উপরে গেলেও বোর্ডের প্রায় সব বৈঠকেই উপস্থিত থাকেন শ্রীনি এবং শাহ। প্রধানত নিজেদের স্বার্থ সিদ্ধিতেই ভারতীয় বোর্ডের সংস্কারের পথে বরাবর বাঁধা হয়ে দাঁড়াচ্ছে এই শ্রীনি-শাহ জুটি।”

অন্য দিকে, বোর্ডের বিভিন্ন গুরুত্বপূর্ন বৈঠকে এঁরা যে বিরোধ করছে তাও এ দিন জানায় বিনোদ রাইয়ের কমিটি। সেখানে বলা হয়, “১১ জুলাই ডাকা বিশেষ সাধারণ সভা ভেস্তে যায় কার্যত শ্রীনিবাসনের কারণেই। শ্রীনির বোর্ড তামিলনাডু বৈঠকে না থাকার সিদ্ধান্ত নেওয়ার পরই নাম প্রত্যাহার করে নেয় শ্রীনি ঘনিষ্ঠ নিরঞ্জন শাহের সৌরাষ্ট্র, ম্যাথুর কেরল ও অনিরুদ্ধ চৌধুরীর হরিয়ানা।”

সিওএ-এর এই রিপোর্টের ভিত্তিতে শুক্রবার(১৪ জুন) শুনানির দিন ধার্য করেছে সুপ্রিম কোর্ট। সূত্রের খবর, দেশের সর্বোচ্চ আদালতে এই নিয়ে ভৎসর্নার মুখে পড়তে চলেছেন এই দুই কর্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন