India

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, ইংল্যান্ড সফরে কোহলীদের দল ঘোষিত, নেই পৃথ্বী, হার্দিক

রাহুল অ্যাপেন্ডিসাইটিসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। তাঁর সদ্য অস্ত্রোপচার করা হয়েছে। ঋদ্ধিমান করোনায় আক্রান্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১৮:২৬
Share:

চোট সারিয়ে দলে ফিরলেন মহম্মদ শামি, রবীন্দ্র জাডেজা। ফাইল চিত্র

আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য শুক্রবার ১৮ সদস্যের দল ঘোষণা করল জাতীয় নির্বাচক কমিটি। চোট সারিয়ে দলে ফিরলেন মহম্মদ শামি, রবীন্দ্র জাডেজাহনুমা বিহারী। তবে এই সফরকারী দলে কে এল রাহুলঋদ্ধিমান সাহাকে আপাতত বিবেচনা করা হয়নি। কারণ আইপিএল খেলার সময় রাহুল অ্যাপেন্ডিসাইটিসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। তাঁর সদ্য অস্ত্রোপচার করা হয়েছে। ঋদ্ধিমান করোনায় আক্রান্ত। তাই এই দুজনের শারীরিক অবস্থার উন্নতি ঘটলে ওঁরা ইংল্যান্ডে উড়ে যাবেন।

Advertisement

তবে ১৮ সদস্যের এই দলে হার্দিক পাণ্ড্য ও কুলদীপ যাদবের জায়গা হয়নি। পৃথ্বী শ বিজয় হজারে ট্রফি ও আইপিএল-এ নিজেকে মেলে ধরলেও তাঁকেও সুযোগ দেননি নির্বাচকরা। এমনকি গত অস্ট্রেলিয়া সফরে নবদীপ সাইনি নজর কাড়লেও তিনিও বাদের তালিকায় রয়ে গেলেন। যদিও চেতন শর্মার নেতৃত্বে নির্বাচক কমিটি অভিমন্যু ঈশ্বরণ, প্রসিদ্ধ কৃষ্ণ, আবেশ খান ও গুজরাতের তরুণ বাঁহাতি জোরে বোলার আর্জান নাগওয়াসওয়ালাকে ‘স্ট্যান্ড বাই’ হিসেবে দলের সঙ্গে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

গ্রাফিক্স: শৌভিক দেবনাথ।

সাদাম্পটনে আগামী ১৮ জুন থেকে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে বিরাটের দল। সেই ম্যাচ শেষ হলেই ৪ অগস্ট থেকে জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। পাঁচ ম্যাচের এই টেস্ট সিরিজ চলবে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন