BCCI

BCCI: স্বস্তিতে অভিমন্যুরা, ঘরোয়া ক্রিকেটারদের দৈনিক টাকা বাড়িয়ে দিল সৌরভের বোর্ড

ঘরোয়া ক্রিকেটারদের মুখে হাসি এনে তাঁদের ম্যাচ ফি বাড়িয়ে দিল বিসিসিআই। পাশাপাশি, গত মরসুমের ক্রিকেটারদের ৫০ শতাংশ ম্যাচ ফি দেওয়া হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ২০:৪৩
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি

ঘরোয়া ক্রিকেটারদের মুখে হাসি এনে তাঁদের ম্যাচ ফি বাড়িয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। পাশাপাশি, ২০১৯-২০ মরসুমে প্রতিনিধিত্ব করা ক্রিকেটারদের ৫০ শতাংশ ম্যাচ ফি ভাতা দেওয়া হবে। বোর্ডের এই ঘোষণায় স্বাভাবিক ভাবেই খুশি ক্রিকেটাররা।

Advertisement

আগে ঘরোয়া ক্রিকেটাররা প্রথম একাদশে থাকলে ম্যাচ ফি হিসেবে প্রতিদিন পেতেন ৩৫ হাজার টাকা। রিজার্ভে থাকলে ১৭,৫০০ টাকা পেতেন। নতুন ঘোষণা অনুসারে, যাঁরা ২০ বা তার কম প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তাঁরা দৈনিক ৪০ হাজার টাকা পাবেন। যাঁরা ২১-৪০টি ম্যাচ খেলেছেন, তাঁরা ৫০ হাজার টাকা করে পাবেন। যাঁরা ৪০টির বেশি ম্যাচ খেলেছেন, তাঁরা প্রথম একাদশে থাকলে দৈনিক ৬০ হাজার টাকা করে পাবেন। রিজার্ভে থাকলে প্রতি ক্ষেত্রেই দৈনিক ম্যাচ ফি-র পরিমাণ অর্ধেক হবে।

অনূর্ধ্ব-২৩ ক্রিকেটাররা এতদিন দৈনিক ১৭,৫০০ টাকা করে পেতেন। এ বার থেকে তাঁরা দৈনিক ২৫ হাজার টাকা করে পাবেন। অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-১৬ ক্রিকেটাররা যথাক্রমে ২০ হাজার এবং ৭ হাজার টাকা করে পাবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন