পাকিস্তানের সঙ্গে এখন ক্রিকেট নয়, বলছে বোর্ড

গুরুদাসপুর জঙ্গিহানার পরপরই ভারতীয় বোর্ড জানিয়ে দিল যে, পাকিস্তানের সঙ্গে কোনও ধরনের ক্রিকেটীয় সম্পর্কের কথা এখনই ভাবা হচ্ছে না। চলতি বছরের শেষে নিরপেক্ষ কেন্দ্রে পাকিস্তানের সঙ্গে মহেন্দ্র সিংহ ধোনিদের একটা সিরিজ খেলার কথা চলছিল। চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও পাকিস্তান বোর্ড জানিয়েছিল, সিরিজ নিয়ে তারা আশাবাদী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৫ ০৩:২০
Share:

গুরুদাসপুর জঙ্গিহানার পরপরই ভারতীয় বোর্ড জানিয়ে দিল যে, পাকিস্তানের সঙ্গে কোনও ধরনের ক্রিকেটীয় সম্পর্কের কথা এখনই ভাবা হচ্ছে না।
চলতি বছরের শেষে নিরপেক্ষ কেন্দ্রে পাকিস্তানের সঙ্গে মহেন্দ্র সিংহ ধোনিদের একটা সিরিজ খেলার কথা চলছিল। চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও পাকিস্তান বোর্ড জানিয়েছিল, সিরিজ নিয়ে তারা আশাবাদী। সেই প্রসঙ্গে টেনে এ দিন বোর্ড সচিব অনুরাগ ঠাকুরকে প্রশ্ন করা হলে তিনি সাফ বলেন, ‘‘সন্ত্রাস আর ক্রিকেট কোনও দিনই একসঙ্গে থাকতে পারে না।’’
‘‘আগেও সিরিজ নিয়ে কিছু চূড়ান্ত হয়নি। পাক বোর্ডের আবেদনে আমরা ওদের সঙ্গে কথাবার্তা চালাচ্ছিলাম। কিন্তু ভারতের উপর পরপর এমন আক্রমণ দেখে, ভারতীয়দের এ ভাবে প্রাণ হারাতে দেখে ভারতীয় হিসেবে পাকিস্তানের সঙ্গে খেলার কোনও সম্ভাবনা আমি দেখছি না,’’ এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেন অনুরাগ। সঙ্গে আরও যোগ করেন, ‘‘পাকিস্তানের সঙ্গে ক্রিকেট নিয়ে কথা বলার আগে বুঝতে হবে যে, দেশের প্রতিটা মানুষের প্রাণ আমাদের কাছে প্রচণ্ড দামি। এটা শুধু ক্রিকেট নয়, আমার দেশের ব্যাপার।’’

Advertisement

২০০৮-এ মুম্বইয়ে জঙ্গিহানার পর ভারত-পাক দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ হয়নি। ২০১২ ডিসেম্বরে ভারতে দুটো টি-টোয়েন্টি আর তিনটে ওয়ান ডে-র সিরিজ ছাড়া দু’দেশের সাক্ষাৎ হয়েছে আইসিসি টুর্নামেন্ট বা এশিয়া কাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন