Virat Kohli

Virat Kohli: হঠাৎ দায়িত্ব ছাড়েননি কোহলী, ছয় মাস ধরে এই নিয়ে চিন্তা-ভাবনা চলছিল

প্রশ্ন উঠেছে, হঠাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কেন এই ঘরানার অধিনায়কত্বের দায়িত্ব ছাড়ছেন কোহলী? কিন্তু একেবারেই হঠাৎ নয়, গত ছয় মাস ধরেই এই নিয়ে ভাবনা-চিন্তা চলছিল।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ০০:৪৯
Share:

ভারতের রেট্রো জার্সিতে বিরাট কোহলী। নিজস্ব চিত্র।

গত কয়েক দিন ধরে শোনা যাচ্ছিল ভারতের টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কের পদ ছেড়ে দেবেন বিরাট কোহলী। বৃহস্পতিবার কোহলী নিজে সেই কথাই জানিয়ে দিয়েছেন। প্রশ্ন উঠেছে, হঠাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কেন এই ঘরানার অধিনায়কত্বের দায়িত্ব ছাড়ছেন কোহলী? কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ যা জানিয়েছেন, তাতে স্পষ্ট, একেবারেই হঠাৎ নয়, গত ছয় মাস ধরেই এই নিয়ে ভাবনা-চিন্তা চলছিল।

Advertisement

বোর্ডের ওয়েব সাইটে শাহ বলেন, ‘‘টিম ইন্ডিয়ার জন্য আমরা পরিষ্কার একটা পরিকল্পনা করেছি। কাজের চাপের কথা মাথায় রেখে এবং একটি মসৃণ রূপান্তর নিশ্চিত করার জন্য কোহলি বিশ্বকাপের পরে টি টোয়েন্টি ক্রিকেটের অধিনায়ক পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।’’

এরপরই তিনি বলেন, ‘‘গত ছয় মাস ধরে বিরাট এবং দলের ‘লিডারশিপ টিম’-এর সঙ্গে বিষয়টা নিয়ে আলোচনা করেছিলাম। তারপরেই আমরা এই সিদ্ধান্তে পৌঁছই। ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে বিরাট একজন ক্রিকেটার এবং দলের সিনিয়র সদস্য হিসেবে কাজ করে যাবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন