রঞ্জি ট্রফি

রঞ্জি বা বিজয় হাজারে ট্রফির যে কোনও একটি করতে চাইছে সৌরভের বোর্ড

করোনাভাইরাসের কারণে ঘরোয়া ক্রিকেটে সূচি ওলোট পালট হয়ে যাওয়ায় এমনিতেই এতগুলি টুর্নামেন্ট আয়োজন করার সময় নেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২১ ২২:৫৮
Share:

বেশিরভাগ রাজ্যই বিজয় হাজারের আয়োজনের কথা জানিয়েছেন সৌরভকে। ফাইল ছবি

রঞ্জি ট্রফি বা বিজয় হাজারে, এর মধ্যে যে কোনও একটিই টুর্নামেন্ট আয়োজন করা হবে। রবিবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের ভার্চুয়াল বৈঠকে এমনটাই সিদ্ধান্ত হয়েছে।

Advertisement

করোনাভাইরাসের কারণে ঘরোয়া ক্রিকেটে সূচি ওলোট পালট হয়ে যাওয়ায় এমনিতেই এতগুলি টুর্নামেন্ট আয়োজন করার সময় নেই। জানা গিয়েছে, রাজ্য সংস্থাগুলি বিজয় হাজারে খেলার পক্ষে। কারণ এতে মুস্তাক আলির মতো একই জায়গায় বায়ো বা‌বলে থেকে খেলা আয়োজন সম্ভব হবে। যদি মার্চে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট আয়োজনের প্রস্তুতি দেখার জন্য মুস্তাক আলির নক-আউট পর্বের খেলা হবে আমদাবাদের মোতেরা স্টেডিয়ামে।

ঠিক হয়েছে, অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত সফরে আসবে নিউজিল্যান্ড। বেশি টি-টোয়েন্টি ম্যাচ রাখা হবে। কম টেস্ট থাকবে তাদের সূচিতে। পাশাপাশি গত মার্চে সিরিজ বাতিল হওয়ায় দক্ষিণ আফ্রিকাকেও তার আগে আনার চেষ্টা চলছে।

Advertisement

আগামী ফেব্রুয়ারি থেকেই শুরু হবে মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেট। শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা বোর্ডের সঙ্গে কথা চলছে। বয়স ভিত্তিক ক্রিকেট শুরু করার জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কোচ নিয়োগ করা হবে।

আরও খবর: তবু ‘ওয়াশি’-কে নিয়ে আফশোস যাচ্ছে না সিনিয়র সুন্দরের

আরও খবর: প্রশ্নকর্তা অশ্বিনের কাছে দুর্দান্ত ইনিংসের রহস্য ফাঁস করলেন শার্দুল

বৈঠকে ঠিক হয়েছে, কর ছাড় না দেওয়া হলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। এ নিয়ে আইসিসি-র সঙ্গে আলোচনা চালানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন