Rahul Dravid

দ্রাবিড়ের পরামর্শেই রাহুলের বদলি হিসেবে জাতীয় দলে এলেন শুভমন

ভারত এ দলের কোচ হিসেবে শুভমন গিলকে কাছে থেকে দেখেছেন রাহুল দ্রাবিড়। সেই কারণেই তাঁর পরামর্শ নিয়েছিলেন জাতীয় নির্বাচকরা। দ্রাবিড়ের প্রশংসা শুনেই জাতীয় দলে তাঁকে নির্বাচিত করেন নির্বাচকরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

মুম্বই শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৯ ১০:৫৯
Share:

দ্রাবিড়ের সঙ্গে শুভমন। ছবি শুভমনের টুইটার অ্যাকাউন্ট থেকে।

নিউজিল্যান্ড সফরের ভারতীয় দলে শুভমন গিলের অন্তর্ভুক্তির নেপথ্যে রয়েছেন রাহুল দ্রাবিড়। আন্তর্জাতিক ক্রিকেটের জন্য পঞ্জাবের ওপেনার তৈরি, দ্রাবিড় সবুজ সঙ্কেত দেওয়ার পরই তাঁকে ভারতীয় দলে নেওয়া হয় লোকেশ রাহুলের পরিবর্ত হিসেবে।

Advertisement

নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান এমএসকে প্রসাদ বলেছেন, “আমরা শুভমনকে নিয়ে কথা বলেছি রাহুল দ্রাবিড়ের সঙ্গে। ভারত এ দলের হয়ে সফরের সুবিধা হল এতে সব ক্রিকেটাররাই বড় চ্যালেঞ্জ মোকাবিলার জন্য তৈরি হয়ে ওঠে।” ভারত এ দলের কোচ হিসেবে শুভমনকে খুব কাছে থেকে দেখেছেন দ্রাবিড়। সেই কারণেই গুরুত্ব পেয়েছে তাঁর মতামত। দ্রাবিড় আশ্বাস দেওয়ার পরই বিরাট কোহালির দলে নির্বাচিত হয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার।

শুভমনকে নিয়ে প্রধান নির্বাচক আরও বলেছেন, “ওপেনিং করতে পারা ছাড়াও মিডল অর্ডারে খেলতে পারে শুভমন। রোহিত শর্মাশিখর ধওয়নকে ছাড়া আমরা তৃতীয় ওপেনারের খোঁজে ছিলাম নিউজিল্যান্ড সিরিজের জন্য। এখনই বিশ্বকাপের দলে ও থাকবে কিনা, তা নিয়ে মন্তব্য করছি না। তবে নিউজিল্যান্ডে ভারত এ দলের ওপেনার হিসেবে ও অসাধারণ খেলেছে।”

Advertisement

আরও পড়ুন: কাপ জয়ের মঞ্চে এ বার নতুন স্বপ্ন শুভমনের

আরও পড়ুন: হার থেকে শিখতে চান রোহিত​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন