Advertisement
০৫ মে ২০২৪

কাপ জয়ের মঞ্চে এ বার নতুন স্বপ্ন শুভমনের

নিউজ়িল্যান্ডে তাঁর সিনিয়র দলের হয়ে অভিষেক হতে পারে ভেবে বেশ খুশি শুভমন গিল বলছেন, ‘‘এতে আমার বেশ সুবিধাই হল বলা যায়। গত বছর অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ওখানে আমি ভাল খেলেছিলাম। এ বার ওখানেই খেলার সুযোগ পেতে পারি।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৯ ০৩:৩১
Share: Save:

হঠাৎ ভারতীয় সিনিয়র দলের ডাক পেয়ে দু’জনেই চমকে যান। শনিবার গভীর রাতে সরকারি ভাবে বোর্ড জানিয়ে দেয় হার্দিক পাণ্ড্যর বদলে বিজয় শঙ্করকে নেওয়া হচ্ছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে সফরকারী ভারতীয় দলে। শুভমন গিল দলের সঙ্গে যোগ দেবেন নিউজ়িল্যান্ডে। যা শুনে দারুণ খুশি শুভমন বলছেন, সিনিয়র দলে অভিষেক হওয়ার মতো এর চেয়ে ভাল জায়গা আর হতেই পারে না। অন্য দিকে, কয়েক সপ্তাহ আগেই নিউজ়িল্যান্ড সফর সেরে ফিরে আসা বিজয় শঙ্কর মনে করেন, ওখানে গিয়ে মানসিক শক্তি অনেক বেড়েছে তাঁর। যার ফলে সিনিয়র দলে ফিরে ভাল খেলার জন্য তিনি এখন তৈরি।

নিউজ়িল্যান্ডে তাঁর সিনিয়র দলের হয়ে অভিষেক হতে পারে ভেবে বেশ খুশি শুভমন গিল বলছেন, ‘‘এতে আমার বেশ সুবিধাই হল বলা যায়। গত বছর অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ওখানে আমি ভাল খেলেছিলাম। এ বার ওখানেই খেলার সুযোগ পেতে পারি। ওখানে যে হেতু খেলে এসেছি, তাই টেকনিকে রদবদলের কোনও চাপ নেই। যে চাপটা সামলাতে হতে পারে, তা হল ভারতের সিনিয়র দলের হয়ে মাঠে নামার চাপ। মানসিকতায় এটা অন্য রকম। আমি অবশ্য সে জন্য তৈরি।’’

শনিবার রাতে খবরটা পেয়ে রীতিমতো চমকে যান শুভমন। বলেন, ‘‘রাতে খবরটা পাওয়ার পর থেকেই আমার ফোনে অজস্র মেসেজ আসতে শুরু করে। আমার হৃদস্পন্দন যেন বেড়ে যায়। তড়িঘড়ি বাবাকে জানাই খবরটা। এটা সত্যিই বিশেষ মুহূর্ত আমার জীবনে।’’ রাতে ফোনে যাঁরা শুভেচ্ছা জানিয়েছেন, তাঁদের মধ্যে যুবরাজ সিংহ ও দীনেশ কার্তিকও ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket India New Zealand Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE