Ben Stokes

ইংল্যান্ডের বিরুদ্ধে কোহলীদের কাজটা কঠিন হতে চলেছে, কেন

ভারতের বিরুদ্ধে ফিরতে পারেন ইংল্যান্ডের অলরাউন্ডার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ২০:২০
Share:

চিন্তা বাড়ল কোহলীদের। ফাইল ছবি

আইপিএল বন্ধ হয়েছে গত ৪ মে। কিন্তু তার অনেক আগেই দেশে ফিরে যেতে হয়েছিল তাঁকে। প্রথম ম্যাচে আঙুলে চোট পেয়ে আইপিএল থেকে ছিটকে যান বেন স্টোকস। তারপর অস্ত্রোপচার হয়েছে সফল ভাবে। দীর্ঘদিন পর মুখ খুললেন ইংরেজ ক্রিকেটার। এক ব্রিটিশ সংবাদপত্রের কলামে লিখেছেন, মাঝপথে প্রতিযোগিতা ছেড়ে আসার জন্য তিনি দুঃখিত। পাশাপাশি জানিয়ে দিলেন, মাঠে ফিরতে খুব বেশিদিন লাগবে না। অর্থাৎ বিরাট কোহলীর ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে দেখা যেতে পারে তাঁকে। নিঃসন্দেহে যা চিন্তা বাড়াল কোহলীর।

Advertisement

স্টোকস লিখেছেন, “অদ্ভুত কয়েকটা সপ্তাহ গেল। ক্রিস গেলের ওই ক্যাচটা নেওয়ার পর আমার আঙুলের চোট কতটা গুরুতর ছিল সেটা বুঝতে একটুও সময় লাগেনি। আইপিএলে-এ আমাদের প্রথম ম্যাচ ছিল ওটা। সেখানে যদি জানতে পারেন আপনার আর প্রতিযোগিতায় খেলা হবে না, তাহলে এর থেকে দুঃখের কিছু হতে পারে না। ক্রীড়াবিদ হিসেবে আমাদের অনেক হতাশার মুখোমুখি হতে হয়। কিন্তু ওটা ছিল বড় ধাক্কা।”

স্টোকস জানিয়েছেন, কোনওমতেই অস্ত্রোপচার করতে চাননি তিনি। কিন্তু পরিস্থিতির চাপে পড়ে করতেই হয়েছে। পাশাপাশি তিনি লিখেছেন, “ঠিক করবে ফিরতে পারব সেটা জানি না। তবে আগে যে রকম বলা হয়েছিল যে তিন মাস বাইরে থাকব, সে রকম কিছু হবে না। হয়তো আট-নয় সপ্তাহ পরেই মাঠে ফিরতে পারব।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন