স্টোকসের দিকে নজর রুটদের

নিউজিল্যান্ডের ওয়ান ডে দলে ফিরে ইংরেজ অলরাউন্ডার স্টোকস বুঝিয়ে দেন কতটা কার্যকরি হয়ে উঠতেপারেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ মার্চ ২০১৮ ০৩:৫৮
Share:

নজরে: দিন-রাতের টেস্টের আগে স্টোকসের প্রস্তুতি। গেটি ইমেজেস

দেশে প্রথম দিন-রাতের টেস্ট। এটা নিউজিল্যান্ডের কাছে গুরুত্বপূর্ণ। কিন্তু ইংল্যান্ডের কাছে আবার তার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ ব্যাপার হল বেন স্টোকসের সম্ভাব্য টেস্ট প্রত্যাবর্তন। ব্রিস্টলে এক পানশালার বাইরে মারপিটের অভিযোগে যে পুলিশি তদন্ত শুরু হয় স্টোকসের বিরুদ্ধে, সে জন্য পুরো অ্যাসেজ সিরিজেই তিনি খেলতে পারেননি।

Advertisement

নিউজিল্যান্ডের ওয়ান ডে দলে ফিরে ইংরেজ অলরাউন্ডার স্টোকস বুঝিয়ে দেন কতটা কার্যকরি হয়ে উঠতেপারেন তিনি। বেশ কয়েকটা অসাধারণ ক্যাচ নেন যেমন, তেমনই দুর্দান্ত ফিল্ডিং করে দলের প্রচুর রান বাঁচানও। ব্যাট হাতে নেমে ১৪১ রান করেন ৪৭-এর গড়ে। তাই তিনি টেস্টে ফিরলে দল অনেক শক্তিশালী হবে বলে মনে করছেন দলের অফস্পিনার অলরাউন্ডার মইন আলি। ব্রিটিশ মিডিয়াকে তিনি বলেন, ‘‘স্টোকস দলে ফিরলে আমাদের শক্তি আরও বাড়বে। ও যে পারফর্ম করার জন্য তৈরি, তা আমরা জানি।’’ কিন্তু ওয়ান ডে সিরিজে ফিল্ডিং করার সময় পিঠে চোট পেয়েছেন স্টোকস। ফিটনেস টেস্টে পাশ করে বৃহস্পতিবার থেকে টেস্টে তিনি নামতে পারেন কি না, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন