সন্তোষ ট্রফি ২০১৮

জোড়া গোল করে নায়ক সুমিত

টুনার্মেন্টের গ্রুপ লিগে এ দিন ছিল বাংলার প্রথম ম্যাচ। পনেরো মিনিটের মধ্যে সুমিত জোড়া গোল করে ফেলেন। তাঁর পাশে বিদ্যাসাগর সিংহের গোলটাও ছিল বেশ ভাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০১৮ ০৪:০২
Share:

নায়ক: জোড়া গোল করে উচ্ছ্বাস সুমিত দাসের। ছবি: সুদীপ্ত ভৌমিক

বাংলা ৩ : মণিপুর ০

Advertisement

বাবা কাপড়ের দোকানে কাজ করেন। এ বার কলকাতা লিগে মোহনবাগানের বিরুদ্ধে রেনবোর জার্সি পরে খেলতে নেমে ম্যাচের সেরা হয়েছিলেন। অশোকনগরের ছেলে সেই সুমিত দাস সোমবার হাওড়া স্টেডিয়ামে আলো ছড়ালেন।

সন্তোষ ট্রফিতে বাংলা এ দিন কার্যত দাঁড়াতেই দেয়নি মণিপুরকে। ম্যাচে হ্যাটট্রিকও করতে পারতেন সুমিত। বিপক্ষের গোলকিপারকে একের বিরুদ্ধে এক অবস্থায় পেয়েও গোল করতে না পেরে তাই হতাশ বাংলার মিডিও। বলে দিলেন, ‘‘জীবনে প্রথম সন্তোষ ট্রফিতে খেলছি। তাড়াহুড়ো করে বলটা না মেরে দিলে হ্যাটট্রিকটা হয়ে যেত। এখন আফশোস হচ্ছে।’’ সুমিতের দ্বিতীয় গোলটি অবশ্য মনে রাখার মতো। থাংগেমবাং বিদ্যাসাগর সিংহের তোলা বল মাটিতে পড়ার আগেই হাফ ভলিতে গোল করেন সুমিত।

Advertisement

টুনার্মেন্টের গ্রুপ লিগে এ দিন ছিল বাংলার প্রথম ম্যাচ। পনেরো মিনিটের মধ্যে সুমিত জোড়া গোল করে ফেলেন। তাঁর পাশে বিদ্যাসাগর সিংহের গোলটাও ছিল বেশ ভাল। মণিপুরের ছেলে বিদ্যাসাগর তাঁর রাজ্যে দলের বিরুদ্ধে গোল করলেন প্রায় কুড়ি গজ দূর থেকে। গোলার মতো জোরাল শটে। ইস্টবেঙ্গলের অনূর্ধ্ব ১৯ দলে খেলে এ বার নজর কেড়েছেন বিদ্যাসাগর। তাঁকে পরের মরসুমে লাল-হলুদের সিনিয়র দলে নেওয়ার কথা ভাবছেন লাল-হলুদের কর্তারা।

বাংলার কোচ রঞ্জন চৌধুরী এ বার পুরো টিমকে এক সঙ্গে একদিনও অনুশীলন করাতে পারেননি। জিতেন মুর্মু, তীর্থঙ্কর সরকার-এর মতো মহমেডান ফুটবলাররা যোগ দিয়েছেন রবিবার। হোটেলের লবিতে চব্বিশ ঘণ্টা ধরে দফায় দফায় রণনীতি নিয়ে আলোচনা করেই নামিয়ে দিয়েছিলেন রঞ্জন। তাতেই সাফল্য। তবে দুপুর তিনটের তীব্র গরমে ম্যাচ খেলার সুবিধাটাও বাংলা পেয়েছে। কারণ পাহাড় থেকে সমতলে এসে সে ভাবে লড়াই করতে পারেনি মণিপুর। রঞ্জন অবশ্য বললেন, ‘‘এত গরমে ভাল খেলা কঠিন। মাঝে মাঝে রেফারি জল-বিরতি না দিলে সমস্যা হচ্ছে।’’ বাংলার পরের ম্যাচ বুধবার। প্রতিপক্ষ মহারাস্ট্র। এ দিন গ্রুপের অন্য ম্যাচে কেরল ৫-১ হারায় চণ্ডীগড়কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন