বাংলা ছাড়বে না ওঝাকে

এ দিন সিএবি-তে সৌরভ বলেন, ‘‘ওঝাকে আমরা ছাড়ছি না। ও আমাদের কাছে ছাড়পত্র চেয়েছিল। কিন্তু আমরা ওকে ছাড়পত্র দিচ্ছি না। হায়দরাবাদ যখন প্লেট গ্রুপে ছিল, তখন ওকে আমরা এনেছিলাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৭ ০৫:০৪
Share:

প্রজ্ঞান ওঝাকে ছাড়বে না বাংলা। বুধবার সাফ জানিয়ে দিলেন সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। অর্থাৎ আসন্ন ঘরোয়া মরসুমে বাঁহাতি ভারতীয় স্পিনারকে খেলতে হবে বাংলার হয়েই। হায়দরাবাদের হয়ে খেলা হবে না ওঝার। এ রকমই ইচ্ছে প্রকাশ করে বাংলা ছাড়তে চেয়েছিলেন তিনি। কিন্তু সৌরভ জানিয়ে দিলেন, এই মরসুমে তাঁকে বাংলার প্রয়োজন। তাই ওঝাকে ছাড়া যাবে না।

Advertisement

এ দিন সিএবি-তে সৌরভ বলেন, ‘‘ওঝাকে আমরা ছাড়ছি না। ও আমাদের কাছে ছাড়পত্র চেয়েছিল। কিন্তু আমরা ওকে ছাড়পত্র দিচ্ছি না। হায়দরাবাদ যখন প্লেট গ্রুপে ছিল, তখন ওকে আমরা এনেছিলাম। এখন ওকে আমাদের দরকার। ও-ই বা কী করে এখন বাংলা ছাড়তে চাইছে?’’ সিএবি সূত্রের খবর, বোর্ডকে এই সিদ্ধান্ত সরকারি ভাবে জানিয়েও দেওয়া হয়েছে। হায়দরাবাদ ক্রিকেট সংস্থাকে জানানো হবে বৃহস্পতিবার। আগামী মাসেই তিনি বাংলার প্রস্তুতি শিবিরে যোগ দেবেন হয়তো। খেলতে পারেন প্রস্তুতি ম্যাচেও।

হায়দরাবাদ ক্রিকেট সংস্থার সচিব টি শেষনারায়ণ সিএবি-র এই সিদ্ধান্তে হতাশ। কিন্তু তাদের এই সিদ্ধান্ত মেনে নেওয়া ছাড়া উপায়ও নেই। তিনি এ দিন বলেন, ‘‘সিএবি ওঝাকে না ছাড়লে আমাদের কিছু করার নেই। এটাই নিয়ম। সৌরভের প্রতি যথেষ্ট শ্রদ্ধা আছে আমাদের। উনি নিশ্চয়ই ভেবেচিন্তে ক্রিকেটের স্বার্থেই সিদ্ধান্ত নিয়েছেন।’’

Advertisement

প্রজ্ঞানকে অবশ্য এ দিন ফোনে যোগাযোগ করার চেষ্টা হলেও তিনি ফোন ধরেননি। তবে সিএবি সূত্রে জানা গিয়েছে, তাঁর সঙ্গে কথা বলার পরেই সৌরভ এই সিদ্ধান্ত নেন। তবে বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি বা দলের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে এই ব্যাপারে কোনও আলোচনা সৌরভ করেননি বলেই শোনা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন