সন্তোষে ফের জয় বাংলার

সন্তোষ ট্রফির গ্রুপ লিগে দ্বিতীয় ম্যাচও জিতল বাংলা। মঙ্গলবার চড়া মেজাজের খেলায় বাম্বোলিম-এর মাঠে গত বছরের চ্যাম্পিয়ন সার্ভিসেসকে ১-০ হারাল বাংলা। তাও আবার শেষ আঠারো মিনিট দশ জনে খেলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৭ ০৩:৪৭
Share:

সন্তোষ ট্রফির গ্রুপ লিগে দ্বিতীয় ম্যাচও জিতল বাংলা। মঙ্গলবার চড়া মেজাজের খেলায় বাম্বোলিম-এর মাঠে গত বছরের চ্যাম্পিয়ন সার্ভিসেসকে ১-০ হারাল বাংলা। তাও আবার শেষ আঠারো মিনিট দশ জনে খেলে। বাংলার হয়ে গোল করলেন বসন্ত সিংহ।

Advertisement

জয়ের পর গোয়া থেকে ফোনে বাংলার কোচ মৃদুল বন্দ্যোপাধ্যায় বললেন, ‘‘সার্ভিসেস গ্রুপের অন্যতম সেরা দল। ওদের বিরুদ্ধে এই জয়টা বাড়তি অনুপ্রেরণা দেবে ছেলেদের।’’

এ দিন ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক মেজাজে খেলতে শুরু করেছিল বাংলা। ম্যাচের কুড়ি মিনিটের মাথায় বাঁ দিক থেকে বাড়ানো রোনাল্ড সিংহের থেকে বল পেয়ে আউটসাইড ডজ করে দুরন্ত প্লেসিংয়ে গোল করে যান বসন্ত।

Advertisement

পিছিয়ে গিয়ে প্রবল ভাবে ম্যাচে ফেরে সেনা দল। বাংলার মাঝমাঠে মুমতাজ আখতারদের ব্লকিং ঠিক মতো না হওয়ায় চেপে বসে সার্ভিসেস। সেনা দল আদায় করে নেয় এগারোটা কর্নার। বাহাত্তর মিনিটে দ্বিতীয় বার হলুদ কার্ড দেখে মনোতোষ চাকলাদার মাঠের বাইরে চলে গেলে দশ জন হয়ে যায় বাংলা। তবে বাংলার রক্ষণ প্রতিপক্ষকে গোলের মুখ খুলতে দেয়নি সার্ভিসেস-কে। দুরন্ত পারফর্ম করলেন বাংলার গোলকিপার শঙ্কর রায়ও। দু’ম্যাচ থেকে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপে এই মুহূর্তে শীর্ষে বাংলা। আগামী বৃহস্পতিবার তাদের পরবর্তী প্রতিপক্ষ গোয়া।

পাঁচ দিনে তিন ম্যাচ খেলতে হওয়ায় ক্ষুব্ধ বাংলা কোচ। তাঁর কথায়, ‘‘গোয়া চার দিন বিশ্রাম পেয়ে বৃহস্পতিবার খেলবে। সেখানে প্রায় গায়ে গায়ে ম্যাচ আমাদের। ফুটবলারদের চোট-আঘাত মুক্ত রাখতে পারাটাই বড় চিন্তা।’’

গ্রুপের অন্য ম্যাচে ভাস্কোর তিলক ময়দানে মেঘালয়কে ২-১ হারিয়ে প্রথম জয় পেল চণ্ডীগড়ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন