ফের হার বাংলার

বোলারদের পারফরম্যান্স আরও খারাপ। তামিলনাড়ু ওপেনিং জুটিতেই ১৪৩ রান তোলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৮ ০৪:৪৭
Share:

—ফাইল চিত্র।

কঠিন প্রশ্নপত্র পড়তেই ডাহা ফেল বাংলা। রবিবার চেন্নাইয়ে বিজয় হজারে ট্রফির গ্রুপ ম্যাচে তামিলনাড়ুর কাছে ছ’উইকেটে হারল তারা। প্রথমে ব্যাট করে বাংলা ২৩৯ রানে অল আউট হয়ে যায়। আট ওভার বাকি থাকতেই তা তুলে নেয় তামিলনাড়ু। অভিমন্যু ঈশ্বরন ৭২, মনোজ তিওয়ারি ৪৭ ও অনুষ্টুপ মজুমদার ৩৯ রান করলেও অন্য ব্যাটসম্যানদের অবদান বলার মতো নয়।

Advertisement

বোলারদের পারফরম্যান্স আরও খারাপ। তামিলনাড়ু ওপেনিং জুটিতেই ১৪৩ রান তোলে। এন জগদীশন ৫৫ ও অভিনব মুকুন্দ ৯৪ রানের ইনিংস খেলে দলের জয়ের ভিত তৈরি করে দেন। বাংলা প্রতিপক্ষের চারটির বেশি উইকেট ফেলতে পারেনি। প্রয়াস রায়বর্মণ দু’টি এবং অশোক ডিন্ডা ও প্রদীপ্ত প্রামাণিক একটি করে উইকেট নেন। তামিলনাড়ুর অধিনায়ক মিডিয়াম পেসার বিজয় শঙ্কর ৩৪ রান দিয়ে চার উইকেট নেন।

তামিলনাড়ুকে অনায়াস জয় ‘উপহার’ দেওয়ার পরে বাংলার কোচ সাইরাজ বাহুতুলে দলের ব্যর্থতার কথা স্বীকার করে নিয়ে বলেন, ‘‘মনোজ ও অভিমন্যু যে ভাবে শুরুটা করেছিল, তাকে বড় রানে পরিণত করতে পারেনি অন্য ব্যাটসম্যানেরা। ৩০-৪০ রান কম ছিল আমাদের। বোলাররাও ভাল বল করতে পারেনি একেবারেই। ম্যাচটা কার্যত একপেশে হয়েছে।’’

Advertisement

এই হারের ফলে গ্রুপ সি-তে গত বারের রানার্স বাংলা আপাতত দশ দলের মধ্যে ছ’নম্বরে রয়েছে। কোয়ার্টার ফাইনালে ওঠার রাস্তা এখন বেশ কঠিন তাদের। শেষ চারটি ম্যাচের সবক’টিতেই জিততে হবে তাদের। এর মধ্যে তিনটি ম্যাচ গ্রুপের সেরা তিন দল ঝাড়খণ্ড, হরিয়ানা ও গুজরাতের বিরুদ্ধে খেলতে হবে মনোজদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন