Santosh Trophy

বড় জয় দিয়ে সন্তোষ অভিযান শুরু বাংলার

সন্তোষ ট্রফির প্রথম ম্যাচেই জয়ের মুখ দেখল বাংলা। সোমবার হাওড়া স্টেডিয়ামে সন্তোষ ট্রফির প্রথম ম্যাচে মণিপুরকে ৩-০ গোলে হারিয়ে দিল রঞ্জন ভট্টাচার্যের ছেলেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৮ ২১:১১
Share:

গোলের পর বাংলার ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: এআইএফএফ।

সন্তোষ ট্রফির প্রথম ম্যাচেই জয়ের মুখ দেখল বাংলা। সোমবার হাওড়া স্টেডিয়ামে সন্তোষ ট্রফির প্রথম ম্যাচে মণিপুরকে ৩-০ গোলে হারিয়ে দিল রঞ্জন ভট্টাচার্যের ছেলেরা। বাংলার হয়ে দু’টি গোল করেন সুমিত দাস এবং বিদ্যাসাগর সিংহ।

Advertisement

ম্যাচের শুরু থেকেই পাহাড়়ি ছেলেদের দৌড়় থামিয়ে প্রতি আক্রমণে মণিপুরকে চেপে ধরে বাংলা। আর এতেই কিস্তিমাত।

ম্যাচের ৭ মিনিটে প্রথম গোল করে বাংলাকে এগিয়ে দেন সুমিত। তীর্থঙ্কর সরকারের নেওয়া কর্নার অধিনায়ক জিতেন মুর্মু হেড করলে তা ফিরে আসে ক্রসবারে লেগে। ফিরতি বলে গোল করে যান সুমিত।

Advertisement

আরও পড়ুন: ফের মেসির গোল, জয়ী বার্সেলোনা

প্রথম গোলের রেশ কাটতে না কাটতেই ফের গোল বাংলার। এ বারও সেই সুমিত দাস। ১৫ মিনিটে করা সুমিতের দ্বিতীয় গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেয় বাংলা।

ম্যাচের ৩৭ মিনিটে নেওয়া তীর্থঙ্করের ফ্রি-কিক ফিরে আসে পোস্টে লেগে।

এর পরও একাধিক গোলের সুযোগ আসে বাংলার কাছে। কিন্তু জিতেনদের ব্যর্থতায় তা হাতছাড়া হয়। সুযোগ এসেছিল মণিপুরের কাছেও। কিন্তু একটিরও সদ্ব্যবহার করতে পারেননি তাঁরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ আরও বাড়ায় বাংলা। ম্যাচের ৮২ মিনিটে মণিপুরের কফিনে শেষ পেরেকটি পোঁতেন বিদ্যাসাগর সিংহ। জয় দিয়ে সন্তোষ ট্রফি অভিযান শুরু করতে পেরে খুশি বাংলা কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন