Sports News

বিজয় হাজারে ট্রফিতে জিতেই শুরু বাংলার

শুরুটা ভালই হল বাংলার। চেন্নাইয়ের গুরু নানক কলেজ মাঠে জয় অন্ধ্রপ্রদেশকে চার উইকেটে হারিয়ে দিলেন মনোজ তিওয়ারিরা। টস জিতে শনিবার প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অন্ধ্রপ্রদেশ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৭ ২১:০৭
Share:

শ্রীবৎস গোস্বামী। ছবি: সংগৃহীত।

অন্ধ্রপ্রদেশ ২২৫/৮ (৫০ ওভার)

Advertisement

বালা ২২৬/৬ (৪৮.৫ ওভার)

চার উইকেটে জয় বাংলার

Advertisement

শুরুটা ভালই হল বাংলার। চেন্নাইয়ের গুরু নানক কলেজ মাঠে জয় অন্ধ্রপ্রদেশকে চার উইকেটে হারিয়ে দিলেন মনোজ তিওয়ারিরা। টস জিতে শনিবার প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অন্ধ্রপ্রদেশ। কিন্তু ভারতীয় বোলিংয়ের চাপে নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ২২৫ রানেই থামতে হয় অন্ধ্রপ্রদেশকে। দলের হয়ে সর্বোচ্চ ব্যাক্তিগত রান দোয়ারকা রবি তেজার ৪৩। রান আউট হন তিনি। কেউই হাফ সেঞ্চুরিও করতে পারেননি। বাংলার হয়ে দুটো করে উইকেট নেন অশোক দিন্দা, প্রজ্ঞ্যান ওঝা ও অনুষ্টুপ মজুমদার। একটি উইকেট ঈশান পোড়েলের।

আরও খবর: অশ্বিনকে ফলো করে গিয়েছি, বললেন অস্ট্রেলিয়ার আর এক সফল স্পিনার

জবাবে ব্যাট করতে এসে ৪৮.৫ ওভারেই ছয় উইকেট হারিয়ে জয়ের রান তুলে নেয় বাংলা। ওপেন করতে এসে ৬৬ রান করে রান আউট হয়ে ফেরেন শ্রীবত্স গোস্বামী। এটাই ছিল বাংলার হয়ে ব্যাক্তিগত সর্বোচ্চ রান। যদিও পরের ব্যাটসম্যানরা বাংলাকে সমস্যায় ফেলতে দেননি। ৩৩ রান করে রান আউট হন আর এক ওপেনার অভিমন্যু ঈশ্বরণ। তিন নম্বরে ব্যাট করতে নেমে ভরসা দিতে পারেননি সুদীপ চট্টোপাধ্যায়। এর পর বাংলার ইনিংসের হাল ধরেন অধিনায়ক মনোজ তিওয়ারি ও অনুষ্টুপ মজুমদার। ৩৮ রানে মনোজ আউট হয়ে গেলেও ৪৬ রান করে অপরাজিত থাকেন অনুষ্টুপ। মাত্র একরান করে রান আউট হন আমির গনিও। কিন্তু ততক্ষণে জয়ের কাছে পৌঁছে গিয়েছে বাংলা। সাত বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নেন মনোজ, দিন্দারা। এদিন বাংলার হয়ে ঈশান পোড়েলের অভিষেক হল। প্রথম ম্যাচ জিতে চার পয়েন্ট ঘরে তুলল বাংলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন