জয় দিয়ে কলকাতা পর্ব শুরু বেঙ্গল ওয়ারিয়র্সের

ম্যাচেও দেখা গেল এ বার প্রো-কবাডি লিগের প্লে অফে খেলার জন্য বঙ্গযোদ্ধাদের তাগিদ। শুক্রবার কলকাতা পর্ব শুরুর দিনেই চেন্নাইয়ের দল তামিল থালাইভাসকে উড়িয়ে দিল সুরজিৎ সিংহের নেতৃত্বাধীন বেঙ্গল ওয়ারিয়র্স। ম্যাচের ফল ২৭-২৪। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৮ ০৪:০০
Share:

অপ্রতিরোধ্য: তামিল থালাইভাস রক্ষণ ভেঙে এ ভাবেই পয়েন্ট আনলেন লি। শুক্রবার কলকাতায়। নিজস্ব চিত্র

কলকাতা পর্ব শুরুর আগে ঘরের ম্যাচগুলোতেই আস্থা ছিল প্রো-কবাডি লিগে বাংলার দল বেঙ্গল ওয়ারিয়র্স। দলের কোচ কে কে জগদীশ শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে খেলা শুরুর আগেই বলছিলেন, ‘‘প্লে অফ খেলতে গেলে প্রথম তিন দলের মধ্যে থাকতেই হবে আমাদের। তার লড়াই শুরু হচ্ছে আজ।’’

Advertisement

ম্যাচেও দেখা গেল এ বার প্রো-কবাডি লিগের প্লে অফে খেলার জন্য বঙ্গযোদ্ধাদের তাগিদ। শুক্রবার কলকাতা পর্ব শুরুর দিনেই চেন্নাইয়ের দল তামিল থালাইভাসকে উড়িয়ে দিল সুরজিৎ সিংহের নেতৃত্বাধীন বেঙ্গল ওয়ারিয়র্স। ম্যাচের ফল ২৭-২৪।

প্রথম ম্যাচ জিতে, ঘরের মাঠে প্রথম ম্যাচের পরেই ১৭ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে এ বারের প্রো-কবাডি লিগের ‘জোন বি’-তে তিন নম্বরে উঠে এল কলকাতার দল বেঙ্গল ওয়ারিয়র্স। ম্যাচের নায়ক বঙ্গযোদ্ধাদের কোরীয় রেইডার জ্যান কুন লি ও অলরাউন্ডার রণ সিংহ। দলের ২৭ পয়েন্টের মধ্যে লি ১৮ বার আক্রমণে গিয়ে আনলেন ১০ পয়েন্ট। আর অলরাউন্ডার রণ সিংহ পাঁচটি ট্যাকল করে আনলেন চারটি অমূল্য পয়েন্ট। এ দিন বঙ্গযোদ্ধাদের ২৭ পয়েন্টের মধ্যে ১৭টি পয়েন্টই এসেছে আক্রমণে। বাকি ১০ পয়েন্ট ট্যাকল করে আনেন বেঙ্গল ওয়ারিয়র্স ডিফেন্ডাররা।

Advertisement

ম্যাচ শেষে প্রতিযোগিতার ম্যাসকট বাঘের সঙ্গে গ্যালারির দিকে বন্দুক তাক করে জার্সি ছুড়ে মারছিলেন লি। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের গ্যালারিতে সেই জার্সি নেওয়ার জন্যই হুড়োহুড়ি পড়ে যায় দর্শকদের মধ্যে। যা দেখে দলের অধিনায়ক সুরজিৎ বলে গেলেন, ‘‘দর্শকরা আজ দারুণ সমর্থন করলেন আমাদের। কলকাতা পর্বে প্রতি দিন এ ভাবে ওঁরা আমাদের সমর্থন করে গেলে ভাল খেলার প্রেরণা এমনিই চলে আসবে। আমরাও পেয়ে যাব জেতার রসদ।’’

সচিন তেন্ডুলকরের দল তামিল থালাইভাসের বিরুদ্ধে এ দিন শুরু থেকে আক্রমণাত্মক ম্যাচ শুরু করেছিল বলিউড অভিনেতা অক্ষয় কুমারের মালিকানাধীন দল বেঙ্গল ওয়ারিয়র্স। কিন্তু আক্রমণে পয়েন্ট আনার পথে বিপক্ষের জমাট রক্ষণের সামনে মাঝে মাঝেই সমস্যা হচ্ছিল বঙ্গযোদ্ধাদের। প্রথমার্ধে তাই ম্যাচের ফল ছিল ১৫-১৫। দ্বিতীয়ার্ধে তাই আক্রমণের ঝাঁঝ আরও বাড়ান বেঙ্গল ওয়ারিয়র্সের কোচ কে কে জগদীশ। তার পরেই তামিল থালাইভাসকে পিছনে ফেলে এগিয়ে যাওয়া শুরু কলকাতার দলটির।

এ দিন আসার কথা থাকলেও শেষ পর্যন্ত ব্যক্তিগত কারণে কলকাতা আসতে পারেননি বেঙ্গল ওয়ারিয়র্সের অন্যতম মালিক অক্ষয় কুমার। দল সূত্রে খবর, শনিবারও তাঁর আসার সম্ভাবনা বেশ কম। তাই এ দিন খেলা শুরুর আগে জাতীয় সঙ্গীত গাইলেন বলিউডের গায়ক আশুতোষ গঙ্গোপাধ্যায়। ভক্তদের কাছে যিনি পরিচিত ‘অ্যাশ কিং’ নামে। তিনি বলছেন, ‘‘এই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে প্রথম কনসার্ট করেছিলাম। এই প্রতিযোগিতায় এর আগে জাতীয় সঙ্গীত গেয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, অভিনেতা প্রসেনজিতরা। সেই ভূমিকা এ বার আমি পালন করতে পারায় দারুণ লাগছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন