Cricket

দীপ্তির সেঞ্চুরি, তবু ছিটকে গেল বাংলা

রেলওয়েজ ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে। পুনম রাউত ও এম ডি তিরুষ্কামিনীর ওপেনিং জুটি ৬৪ রান যোগ করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ০৭:৩৩
Share:

সফল: রেলওয়েজের বিরুদ্ধে ১৪৮ বলে ১১৩ রান দীপ্তির। বিসিসিআই

মেয়েদের জাতীয় ওয়ান ডে প্রতিযোগিতার সেমিফাইনালে রেলওয়েজের বিরুদ্ধে হেরে বিদায় বাংলার। দীপ্তি শর্মাদের বিরুদ্ধে ছয় উইকেটে জিতে ফাইনালে মিতালি রাজের রেলওয়েজ।

Advertisement

বৃহস্পতিবার রাজকোটে প্রথমে ব্যাট করে ছয় উইকেটের বিনিময়ে ২৫০ রান করে বাংলা। ১৪৮ বলে ১১৩ রানের দুরন্ত ইনিংস উপহার দেন দীপ্তি শর্মা। বাংলা শিবিরকে উদ্বুদ্ধ করে তাঁর ইনিংস। দীপ্তির পাশাপাশি রিচা ঘোষ (৩৩) ও প্রতিভা রানাও আগ্রাসী ভঙ্গিতে ব্যাটিং করেন। কিন্তু বিপক্ষের অভিজ্ঞতা ও প্রতিআক্রমণের কৌশলে পিছিয়ে পড়ে বাংলা।

রেলওয়েজ ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে। পুনম রাউত ও এম ডি তিরুষ্কামিনীর ওপেনিং জুটি ৬৪ রান যোগ করে। তিরুষ্কামিনী ফিরে যেতেই ইনিংসের হাল ধরেন পুনম ও নুজ়হত পরবীন (৩০)। ৬৬ রান যোগ করে বাংলার আয়ত্ত থেকে ধীরে ধীরে ম্যাচ সরিয়ে নিয়ে যেতে শুরু করেন তাঁরা। ৬৯ রান করে নুজ়হত ফিরে গেলেও মিতালি রাজ ম্যাচ শেষ করার দায়িত্ব নেন। ২৪ রানে অপরাজিত থাকেন রেলওয়েজ অধিনায়ক। ছয় ওভার বাকি থাকতে ম্যাচ শেষ করে দেয় বাংলার বিপক্ষ।

Advertisement

কোচ শিবশঙ্কর পাল মনে করেন, হারলেও খারাপ খেলেনি বাংলা। রাজকোট থেকে ফোনে তিনি বলছিলেন, ‘‘বিপক্ষের অভিজ্ঞতা আমাদের চেয়ে অনেক বেশি। প্রতিআক্রমণই ছিল ওদের অস্ত্র। শুরু থেকেই আগ্রাসী ছিল পুনমরা। যদিও প্রতিপক্ষ দেখে ভয় পায়নি মেয়েরা। চোখে চোখ রেখে লড়াই করেছে ম্যাচ জুড়ে।’’ বাংলার ব্যাটিংয়ে সন্তুষ্ট কোচ। তাঁর কথায়, ‘‘দীপ্তি ভাল শুরু করেছিল। জিতলে ওর সেঞ্চুরির মর্যাদাই
অন্য রকম হত।’’

সংক্ষিপ্ত স্কোর: বাংলা ৫০ ওভারে ২৫০-৬ (দীপ্তি ১১৩, একতা ২-৬১), রেলওয়েজ ৪৪ ওভারে ২৫৪-৪ (পুনম ৬৯, ধারা ১-২৮)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন