কোর্টে জখম মাটেক, হার প্লিসকোভার

খেলতে খেলতেই হঠাৎ কোর্টে লুটিয়ে পড়তে দেখা যায় মার্কিন খেলোয়াড় বেথানি মাটেক স্যান্ডসকে। কোর্টে পিছলে গিয়ে দু’হাতে হাঁটু চেপে ধরে যন্ত্রণায় ছটফট করতে থাকেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৭ ০৩:৩১
Share:

হাঁটু চেপে ধরে যন্ত্রণায় কাতর বেথানি মাটেক।

উইম্বলডনের আসর চার দিনও পুরো গড়ায়নি। অঘটন ও ঘটনার ঘনঘটা লেগেই রয়েছে। তবে বৃহস্পতিবার মেয়েদের টেনিসে যা ঘটল, তাকে বেদনাদায়ক বললেও বোধহয় কম বলা হবে।

Advertisement

খেলতে খেলতেই হঠাৎ কোর্টে লুটিয়ে পড়তে দেখা যায় মার্কিন খেলোয়াড় বেথানি মাটেক স্যান্ডসকে। কোর্টে পিছলে গিয়ে দু’হাতে হাঁটু চেপে ধরে যন্ত্রণায় ছটফট করতে থাকেন তিনি। অসহায় ভাবে কাঁদতে কাঁদতে তাঁকে চিৎকার করতে শোনা যায়, ‘‘হেল্প মি প্লিজ, হেল্প মি’’। তাঁর বিপক্ষ রোমানিয়ার সোরানা কার্স্টি কোর্টের উল্টো দিক থেকে ছুটে আসেন। কিন্তু বেথানির অবস্থা দেখে তিনিও ঘাবড়ে যান।

চিকিৎসকরা ছুটে না আসা পর্যন্ত অসহায় ভাবে কোর্টে পড়েই ছিলেন বেথানি। এর পর তাঁকে স্ট্রেচারে তুলে কোর্টের বাইরে নিয়ে যাওয়া হয় ও সোজা হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। খবর পেয়ে পাশের কোর্ট থেকে ছুটে কান্নায় ভেঙে পড়েন তাঁর ডাবলস পার্টনার লুসি সাফারোভা। বেথানি-লুসি জুটি এ বার মেয়েদের ডাবলসে ছিলেন ফেভারিট। কেরিয়ার গ্র্যান্ড স্ল্যাম জয়ের উদ্দেশে উইম্বলডনে এসেছিলেন তাঁরা। কিন্তু বেথানির এই চোটে সেই আশা আর রইল না।

Advertisement

আরও পড়ুন:ভবিষ্যৎ প্রজন্ম নিয়ে সতর্ক করলেন নাদাল

সেন্টার কোর্টে আবার আর এক অঘটন, মেয়েদের তৃতীয় বাছাই এবং অন্যতম ফেভারিট ক্যারোলিনা প্লিসকোভার হার। বিশ্বের ১০৮ নম্বর ম্যাগডালেনা রাইবারিকোভার কাছে হেরে যান এই চেক তারকা। যিনি আবার বিশ্বের তিন নম্বরও। প্রথম সেটে হেরে ম্যাচ জিতে নেন রাইবারিকোভা। ৩-৬, ৭-৫, ৬-২-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন