পয়েন্ট নষ্ট সুনীলদের, মরিয়া কেরল ব্লাস্টার্স

আইএসএলের শেষ চারে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন সুনীল ছেত্রীরা। কিন্তু পুণের কাছে এই ম্যাচটা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। যদিও বেঙ্গালুরুকে হারিয়ে শেষ চারে খেলা নিশ্চিত করার স্বপ্ন অধরাই থেকে গিয়েছে তাদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:২৮
Share:

নর্থ-ইস্টকে হারিয়ে শেষ চার নিশ্চিত করতে চায় কেরল। ছবি: আইএসএল

ঘরের মাঠে এফসি পুণে সিটি-র বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করল বেঙ্গালুরু এফসি। শুক্রবার ম্যাচের ২১ মিনিটে সার্থক গলুইয়ের গোলে এগিয়ে যায় পুণে। কিন্তু ৭৫ মিনিটে দুর্দান্ত গোল করে বেঙ্গালুরুকে ম্যাচে ফেরান মিকু।

Advertisement

আইএসএলের শেষ চারে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন সুনীল ছেত্রীরা। কিন্তু পুণের কাছে এই ম্যাচটা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। যদিও বেঙ্গালুরুকে হারিয়ে শেষ চারে খেলা নিশ্চিত করার স্বপ্ন অধরাই থেকে গিয়েছে তাদের। ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে লিগ টেবলের শীর্ষে বেঙ্গালুরু। সমসংখ্যক ম্যাচ খেলে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই পুণে।

আইএসএল খেতাবের আর এক দাবিদার কেরল ব্লাস্টার্স এফসি শেষ চারে যাওয়ার স্বপ্ন বাঁচিয়ে রাখতে শনিবার মুখোমুখি হচ্ছে নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-র। এই মুহূর্তে দশ দলের আইএসএলে নয় নম্বরে নর্থ ইস্ট। কেরল পঞ্চম স্থানে। তা সত্ত্বেও বলিউড তারকা জন আব্রাহামের দলের বিরুদ্ধে ম্যাচের আগে উদ্বেগ কেরল শিবিরে।

Advertisement

২০১০ সালে এফএ কাপের ফাইনালে উঠেছিল পোর্টসমাউথ এফসি। ডেভিড জেমস ছিলেন সেই দলের অধিনায়ক। আর ম্যানেজার ছিলেন আব্রাম গ্র্যান্ট। চেলসির কাছে হেরে এফএ কাপ জয়ের স্বপ্ন অধরাই থেকে গিয়েছিল তাঁদের। শনিবার গুয়াহাটিতে জেমস ও আভ্রাম একে অপরের প্রতিপক্ষ। কেরলের বিরুদ্ধে ম্যাচের আগে আভ্রাম বলেছেন, ‘‘ওদের কোচ আমার দলেরই অধিনায়ক ছিল। এফএ কাপের ফাইনালে ওঠাটা অবিশ্বাস্য সাফল্য। তবে শনিবার আমরা জেতা ছাড়া অন্য কিছু ভাবছি না। এই জয়টা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।’’

আইএসএলের খেতাবি দৌড় থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে নর্থ ইস্ট। আর কেরলের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা অনেকটাই নির্ভর করছে শনিবারের ম্যাচের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন