Ranji Trophy

দ্বিতীয় দিনেই স্পষ্ট ফলোঅনের ছায়া

দ্বিতীয় দিনে মণিপুর ব্যাটসম্যানদের কোনঠাসা করে খেলার রাশ প্রায় নিজেদের হাতে নিয়ে নিল বিহার।

Advertisement

অনুপরতন মোহান্ত

বালুরঘাট শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২০ ০২:২৯
Share:

আউট: বালুরঘাটে খেলার একটি মুহূর্ত। নিজস্ব চিত্র

দ্বিতীয় দিনে মণিপুর ব্যাটসম্যানদের কোনঠাসা করে খেলার রাশ প্রায় নিজেদের হাতে নিয়ে নিল বিহার। বালুরঘাট স্টেডিয়ামে অনুষ্ঠিত বিহার বনাম মণিপুরের মধ্যে রঞ্জি ট্রফির খেলায় শনিবার প্রথম দিন ৫ উইকেটে ৩০৮ রান তুলে শেষ করেছিল বিহার।

Advertisement

এর জবাবে ব্যাট করতে নেমে রবিবার অতুল্য প্রিয়ঙ্করের ৬৪ এবং বিকাশ রঞ্জনের ৩৭ রানের সুবাদে সব উইকেট হারিয়ে ৪৩১ রান করে বিহার।

জবাবে দ্বিতীয়ার্ধে ব্যাট করতে নেমে মণিপুরের বাঁ-হাতি ওপেনার বনি চিঙ্গাংবাম ৫০ বলে ২৩ রান করে আশুতোষ আমনের বলে প্যাভেলিয়নে ফিরে যান। তার পর মণিপুরের আর কেউ বিহারের বোলিং আক্রমণের সামনে সেভাবে মাথা তুলতেই পারেননি। শূন্য রান করে আউট হন আরেক ব্যাটসম্যান আল বসিদও। দলের খাতায় মাত্র ৭ রান যোগ করে প্যাভিলিয়নে ফেরেন মণিপুরের খেলোয়াড় সুলতান। জয়ন্ত সিংহও আউট হয়ে যান মাত্র শূন্য রানে। এরপর মণিপুরের দুই ব্যাটসম্যান মহেশ কুমার এবং প্রিয়জিৎ কুমার জুটি নটআউট থেকে যান যথাক্রমে ৩ এবং ৫ রান করে। বিহারের ৪৩১ রানের জবাবে দিনের শেষে ২১ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে মণিপুরের সংগ্রহ মাত্র ৪০ রান।

Advertisement

রবিবার ছুটির দিন থাকায় বালুরঘাট তো বটেই, আশপাশের অন্য ব্লক থেকেও ক্রিকেটপ্রেমীরা স্টেডিয়ামে ভিড় করেন। প্রথমদিনের তুলনায় এ দিন দর্শকদের ভিড়ে স্টেডিয়ামের গ্যালারি উপচে পড়ে।

দ্বিতীয়ার্ধে মণিপুরের ব্যাটসম্যানরা বিহারের বোলারদের সামনে থিতু হতেই পারেননি। এ দিন বিহারের অভিজিৎ সাকেত ৬ ওভার বল করে ২টি মেডেন ওভার সমেত মাত্র ১১ রান দিয়ে মণিপুরের দু’টি উইকেট তুলে নেন। একটি করে উইকেট পান আশুতোষ আমন এবং বিবেক কুমারও।

ম্যাচের যা পরিস্থিতি তাতে ফলোঅনের দিকে মণিপুরকে ঠেলে দিচ্ছে বিহার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন