Simona Halep

জন্মদিনে জিতে শুরু হালেপের

ফরাসি ওপেনে আলোচনার কেন্দ্রে এখন আবহাওয়া। করোনার জন্য প্রতিযোগিতা পিছিয়ে দেওয়া হয়েছে এ বার। তাই প্যারিসের কনকনে ঠান্ডায় খেলতে অভ্যস্ত নন কেউই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২০ ০৪:১১
Share:

জয়ের পথে হালেপ। ছবি: এপি।

ফরাসি ওপেনে রবিবার প্রত্যাশা অনুযায়ী জয় দিয়ে অভিযান শুরু করলেন মেয়েদের সিঙ্গলসে শীর্ষবাছাই সিমোনা হালেপ। স্পেনের সারা সররিবেস তরমোকে তিনি প্রথম রাউন্ডে হারান ৬-৪, ৬-০। এ ছাড়া স্ট্রেট সেটে জিতে এগিয়েছেন প্রাক্তন বিশ্বসেরা ভিক্টোরিয়া আজ়ারেঙ্কাও।

Advertisement

তবে পুরুষদের সিঙ্গলসে একাদশ বাছাই দাভিদ গফাঁ ছিটকে গিয়েছেন প্রথম রাউন্ডে। তাঁকে হারান ১৯ বছর বয়সি ইটালির ইয়ানিক সিনার। ফল ইয়ানিকের পক্ষে ৭-৫, ৬-০, ৬-৩। রবিবার নজর ছিল দুই তারকা স্ট্যান ওয়ারিঙ্কা এবং অ্যান্ডি মারের লড়াইয়েও। সেই ম্যাচে ওয়ারিঙ্কা ৬-১, ৬-৩, ৬-২ উড়িয়ে দেন প্রাক্তন এক নম্বর মারেকে। গত ছ’বছরে গ্র্যান্ড স্ল্যামে এ ভাবে একপেশে ভাবে হারতে দেখা যায়নি মারেকে। বিদায় নিয়েছেন ভিনাস উইলিয়ামসও। তাঁকে হারান আনা ক্যারোলিনা শিমিদোভা। ফল ৪-৬, ৪-৬।

রোমানিয়ার তারকা হালেপের এ দিন ২৯তম জন্মদিন ছিল। ফিলিপ শঁতিয়ের কোর্টে নতুন ছাদের আচ্ছাদন দেওয়া হয়েছে এ বার। হালেপের ম্যাচ চলাকালীন বৃষ্টির জন্য কোর্ট ছাদে ঢেকে দেওয়া হয়। সেখানে জয়ের পরে হালেপ বলেছেন, ‘‘নতুন ছাদ ঢাকা কোর্টে জন্মদিনে খেলতে পারাটা একটা বিশেষ মুহূর্ত হয়ে রইল। জিতে দুর্দান্ত লাগছে।’’

Advertisement

ফরাসি ওপেনে আলোচনার কেন্দ্রে এখন আবহাওয়া। করোনার জন্য প্রতিযোগিতা পিছিয়ে দেওয়া হয়েছে এ বার। তাই প্যারিসের কনকনে ঠান্ডায় খেলতে অভ্যস্ত নন কেউই। তার উপরে বৃষ্টি পড়লে আরও সমস্যায় পড়ছেন খেলোয়াড়েরা। আজ়ারেঙ্কার ম্যাচের সময় যেমন হল। বৃষ্টির জন্য তাঁর ম্যাচ থামিয়ে দেওয়া হয়েছিল কিছুক্ষণ। পরে ফের তাঁর খেলা চালু হলে দ্রুত জিতে আজ়ারেঙ্কা বলেছেন, ‘‘আট ডিগ্রিতে (সেলসিয়াস) খেলতে হচ্ছে। ম্যাচটা শেষ হওয়ায় দারুণ লাগছে। এ বার দেখব অন্যরা এই আবহাওয়ায় খেলাটা কী ভাবে সামলায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন