র‌্যান্টিকে বুঝিয়ে খেলতে রাজি করালেন বিশ্বজিৎ

আটচল্লিশ ঘণ্টা পরেই মুখোমুখি হতে হবে উগা ওপারার। প্রাক্তন লাল-হলুদ ডিফেন্ডারকে বধ করার অঙ্ক তাই শুরু করে দিলেন বিশ্বজিৎ ভট্টাচার্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৫ ০৩:৫৫
Share:

আটচল্লিশ ঘণ্টা পরেই মুখোমুখি হতে হবে উগা ওপারার। প্রাক্তন লাল-হলুদ ডিফেন্ডারকে বধ করার অঙ্ক তাই শুরু করে দিলেন বিশ্বজিৎ ভট্টাচার্য।

Advertisement

র‌্যান্টি মার্টিন্স, বেলো রজ্জাককে নিয়ে সে জন্য বৃহস্পতিবার বিকেলে আলাদা করে অনুশীলন করালেন ইস্টবেঙ্গল কোচ। পরে বললেন, ‘‘টালিগঞ্জ যথেষ্ট শক্তিশালী টিম। ওদের বিরুদ্ধে নামার আগেই আমার বিদেশিরা কতটা ফিট সেটা দেখে নিলাম। টিমের তিন বিদেশিকে আঠেরো জনের দলে রাখছি।’’

ডু ডং এ দিন পেটের গণ্ডগোলের জন্য অনুশীলন করতে পারেননি। তাঁর জ্বরও এসেছে। তা সত্ত্বেও এ দিন বিকেলে আইএফএ অফিসে এসে সই পর্ব মিটিয়ে নেওয়ার পর দক্ষিণ কোরিয়ার ডু ডং কোচকে বলে গিয়েছেন, ‘‘আমি খেলার জন্য তৈরি। কোনও সমস্যা হবে না।’’ র‌্যান্টি এবং বেলোও সরকারি ভাবে নথিভুক্ত হলেন আইএফএ-তে এসে। কিন্তু তিন বিদেশির মধ্যে কোন দু’জনকে খেলাবেন লাল-হলুদ কোচ? খোলসা করে কিছু বলতে চাননি বিশ্বজিৎ। তবে কথা বলে মনে হল, ডু ডং এবং বেলোকেই প্রথম একাদশে রাখতে চাইছেন তিনি। র‌্যান্টি প্রথমে টিমে থাকতে চাননি। কিন্তু অনুশীলনের পর তাঁর সঙ্গে আলাদা করে কথা বলেন বিশ্বজিৎ। এর পরই খেলতে রাজি হয়ে যান গত বারের আই লিগের সর্বোচ্চ গোলদাতা। তবে তাঁকে শুরুতে হয়তো নামানো হবে না। পুরো ম্যাচ ফিট নন বলে। এ দিকে এরই মধ্যে সন্তোষ ট্রফি চ্যাম্পিয়ন পঞ্জাবের স্ট্রাইকার সাত্তার সিংহ লাল-হলুদে ট্রায়াল দিতে চলে এলেন। ইস্টবেঙ্গলের জন্য খারাপ খবর, অবিনাশ রুইদাসের পক্স হয়েছে। স্বভাবতই কলকাতা লিগের শুরুতে তাঁকে পাওয়া যাবে না। যেমন চোটের জন্য বিশ্বজিৎ পাবেন না লালরিন্দিকা রালতে এবং গুরবিন্দর সিংহকে।

Advertisement

ইস্টবেঙ্গল মাঠ খুব ভাল অবস্থায় আছে বলে এ দিন সার্টিফিকেট দিয়ে যান পুলিশ ও পিডব্লুডি কর্তারা। ফলে ইস্টবেঙ্গল বনাম টালিগঞ্জের ম্যাচ নিজেদের মাঠেই খেলতে পারবেন মেহতাবরা। তাতে অবশ্য সুবিধাই দেখছেন টালি কোচ রঞ্জন চৌধুরি। বলে দিলেন, ‘‘ইস্টবেঙ্গলের সঙ্গে লড়াই করার জন্য আমরা প্রস্তুত।’’ টালিগঞ্জ এ বার যথেষ্ট শক্তিশালী টিম করেছে। উগা ওপারা, আদিলেজা, সুবোধ কুমার, অসীম বিশ্বাস, দীপেন্দু বিশ্বাসের মতো ফুটবলারকে দলে নিয়েছে তারা। এ দিন অবশ্য তাদের লেফট উইঙ্গার ইমরান খান বাইক দুর্ঘটনায় গুরুতর আহত হলেন। তাঁর হাঁটুতে এবং হাতে ছ’টি সেলাই পড়েছে। তিনি খেলতে পারছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন