Sports News

লোঢা-অস্ত্রে ঝড় এড়ালেন কোষাধ্যক্ষ

ফিনান্স কমিটির বৈঠকে সদস্যদের দেওয়া কোষাধ্যক্ষের ফিক্সড ডিপোজিট সংক্রান্ত চিঠি নিয়ে ঝড় ওঠার সম্ভাবনা ছিল। কিন্তু সেই ঝড়ের মুখে আর পড়তে হল না সিএবি কোষাধ্যক্ষ বিশ্বরূপ দে-কে। সিএবি শীর্ষমহলের ধারণা, লোঢা সুপারিশকে হাতিয়ার করেই তিনি এই ঝড় এড়ালেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৭ ০৪:০৭
Share:

ফিনান্স কমিটির বৈঠকে সদস্যদের দেওয়া কোষাধ্যক্ষের ফিক্সড ডিপোজিট সংক্রান্ত চিঠি নিয়ে ঝড় ওঠার সম্ভাবনা ছিল। কিন্তু সেই ঝড়ের মুখে আর পড়তে হল না সিএবি কোষাধ্যক্ষ বিশ্বরূপ দে-কে। সিএবি শীর্ষমহলের ধারণা, লোঢা সুপারিশকে হাতিয়ার করেই তিনি এই ঝড় এড়ালেন। শুক্রবার বিশ্বরূপকে ছাড়াই সিএবি-তে হয়ে গেল তাঁর কমিটির বৈঠক।

Advertisement

বুধবার শীর্ষকর্তাদের বৈঠকে তাঁকে কার্যত বুঝিয়ে দেওয়া হয়েছিল যে, লোঢা কমিটির সুপারিশ অনুযায়ী তিনি আর সিএবি-র পদে নেই। তাই এ দিন ফিনান্স কমিটির বৈঠকের আগে বিশ্বরূপ সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে চিঠি দিয়ে জানিয়ে দেন, যতক্ষণ না লোঢা কমিটির কাছ থেকে ব্যাখ্যা নিয়ে তাঁকে জানানো হচ্ছে তিনি বৈঠকে থাকতে পারবেন কি না, ততক্ষণ তিনি এই বৈঠকে আসতে পারবেন না। তাই সোমবার জরুরি ওয়ার্কিং কমিটির সভায় ব্যাখ্যা দেওয়ার পর ফিনান্স কমিটির বৈঠক ডাকা হোক। সেই চিঠি গ্রাহ্য না করেই এ দিন ফিনান্স কমিটির বৈঠক করেন সৌরভরা। অন্য সদস্যদের নিয়ে।

সিএবি-র একাংশের বক্তব্য, যেহেতু সংস্থার সদস্যদের দেওয়া বেনজির চিঠিতে সিএবি-র একশো কোটি টাকার ফিক্সড ডিপোজিটের কথা জানিয়েছিলেন বিশ্বরূপ আর সেই চিঠি নিয়েই বৈঠকে ঝড় ওঠার কথা ছিল, তাই এ ভাবে এড়ালেন। সিএবি প্রেসিডেন্ট সৌরভ বললেন, ‘‘একজনের জন্য তো একটা বৈঠক পিছনো যায় না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন