Bolivia punished by fifa

বলিভিয়ার ভুলে চিলি পয়েন্ট পেতেই বিশ্বকাপের যোগ্যতা পর্বে চাপে আর্জেন্তিনা

অন্যায়ভাবে প্লেয়ার খেলিয়ে সমস্যায় বলিভিয়া। যার ফলে অন্য সমস্যায় আর্জেন্তিনা। মঙ্গলবার ফিফার পক্ষ থেকে প্রেস রিলিজ দিয়ে জানানো হয়, বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের দুটো ম্যাচে অন্যায়ভাবে দু’জন ফুটবলারকে খেলিয়েছিল বলিভিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৬ ২২:৫৯
Share:

অন্যায়ভাবে প্লেয়ার খেলিয়ে সমস্যায় বলিভিয়া। যার ফলে অন্য সমস্যায় আর্জেন্তিনা। মঙ্গলবার ফিফার পক্ষ থেকে প্রেস রিলিজ দিয়ে জানানো হয়, বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের দুটো ম্যাচে অন্যায়ভাবে ফুটবলারখেলিয়েছিল বলিভিয়া। চিলির সঙ্গে সেই ম্যাচ গোলশূন্য ড্র হলেও পেরুকে ২-০ গোলে হারিয়েছিল বলিভিয়া। কিন্তু ফিফার নিয়ম ভেঙে ফুটবলার খেলিয়ে এ বার শাস্তির মুখে বলিভিয়া। দুই ম্যাচেই প্রতিপক্ষকে ৩-০ গোলে জয় দিয়ে দেওয়া হয়েছে। কেটে নেওয়া হয়েছে বলিভিয়ার পয়েন্ট।

Advertisement

চিলি এই অপ্রত্যাশিত দু’পয়েন্ট পেয়ে ছাপিয়ে গিয়েছে আর্জেন্তিনাকে। যেখানে সমস্যায় মেসির দেশ। বলিভিয়া যাঁকে খেলিয়ে সমস্যায় পড়েছেন সেই নেলসন ক্যাবরেরা বলিভিয়ার প্লেয়ারই নন।ভিনদেশের প্লেয়ার খেলিয়ে ফিফার কোপে বলিভিয়া। ফিফার কাছে নেলসনকে নিয়ে অভিযোগ জানিয়েছিল চিলি ও পেরু। নেলসন ক্যাবরেরা প্যারাগুয়ের নাগরিক। প্যারাগুয়ের জাতীয় দলের হয়েও খেলেছেন। ৩৩ বছরের নেলসনকে দুই ম্যাচেই পরিবর্তে নামিয়েছিলেন কোচ। কিন্তু ব্রাজিলের বিরুদ্ধে আবার তাঁকে খেলায়নি বলিভিয়া। এটি এখনও পরিষ্কার হয়নি কেন ভিনদেশের একজন ফুটবলারকে খেলাল বলিভিয়া। পয়েন্ট কেটে নেওয়ার পাশাপাশি বড় অঙ্কের জরিমানাও দিতে হবে বলিভিয়াকে।

আর্জেন্তিনার পয়েন্ট এখন ১০ ম্যাচে ১৬। চিলি তিন পয়েন্ট পেলেই উঠে আসবে আর্জেন্তিনার উপরে। এইমুহূর্তে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। তার পর উরুগুয়ে, ইকুয়েডর, কলম্বিয়া।

Advertisement

আরও খবর

‘বার্সেলোনার সঙ্গে মেসির আজীবন চুক্তি’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন