Michael Vaughan

পারথে গ্রিন টপ না বুমেরাং হয়ে যায় অস্ট্রেলিয়ার! বললেন মাইকেল ভন

অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার ২০ উইকেটের মধ্যে ভারতের তিন পেসার মিলিত ভাবে নিয়েছে ১৪ উইকেট। ভনের মতে, ভারতের পেসার ত্রয়ীই সবুজ উইকেটের ফায়দা বেশি নেওয়ার ক্ষমতা ধরেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৮ ১৯:৪৩
Share:

ভারতীয় পেসাররা সবুজ উইকেটে বেশি সাফল্য পেতে পারেন বলে মনে করছেন মাইকেল ভন। ফাইল ছবি।

পারথে সবুজ উইকেট তৈরি করে বিপদে পড়ে যেতে পারে খোদ অস্ট্রেলিয়াই। এমনই মনে করছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। তাঁর মতে, ভারতের পেসার ত্রয়ীই সবুজ উইকেটের ফায়দা বেশি নেওয়ার ক্ষমতা ধরেন।

Advertisement

দ্বিতীয় টেস্ট শুরুর আগের দিন ফক্স স্পোর্টসের বিশেষজ্ঞ ভন বলেছেন, “ইংল্যান্ডে ভারতের যা পেস আক্রমণ দেখেছি, অ্যাডিলেড ওভালেও যা দেখলাম, তাতে জশপ্রীত বুমরা, মহম্মদ শামি ও ইশান্ত শর্মা খুশি মনেই রাতে বিছানায় শুতে যাবে। সত্যি বলতে, অ্যাডিলেডে ভারতের তিন পেসার বেশি ভাল বল করেছে অস্ট্রেলিয়ার তিন পেসারের থেকে। ওরা অসাধারণ বল করেছে। অস্ট্রেলিয়া তাই বড় ঝুঁকি নিচ্ছে।”

প্রসঙ্গত, অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার ২০ উইকেটের মধ্যে ভারতের তিন পেসার মিলিত ভাবে নিয়েছে ১৪ উইকেট। ভন বলেছেন, “অস্ট্রেলিয়া নিশ্চয়ই ভাবছে যে ভারতীয় ব্যাটসম্যানদের আউট করতে ওদের এমন উইকেটই প্রয়োজন। কিন্তু, অ্যাডিলেড ওভালে তো দেখলাম, ভারতীয় বোলাররা বেশি সময় ধরে বোলিংয়ে শৃঙ্খলা দেখিয়েছে। এর সঙ্গে কন্ডিশনের কোনও সম্পর্ক ছিল না।”

Advertisement

আরও পড়ুন: পারথে টস হারতে চান অজি অধিনায়ক টিম পেন!​

আরও পড়ুন: পারথে কোহালির ভারতের লড়াই ইতিহাসের বিরুদ্ধেও​

ডিলেডে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে মিচেল স্টার্কের পারফরম্যান্স প্রত্যাশিত মানে ছিল না বলেও জানিয়েছেন ভন। তাঁর কথায়, “অস্ট্রেলিয়ার দুর্ভাগ্য হল যে ওদের একজন জোরেবোলার ঠিকঠাক বল করতে পারেনি। আর ভারতের টেস্ট জয়ে তা বড় ভূমিকা নিয়েছিল বলে আমার ধারণা।”

পারথে ভারতীয় দলে চার পেসার দেখতে চান না ভন। তিনি রবীন্দ্র জাডেজাকে দেখতে চাইছেন প্রথম এগারোয়। ভনের মতে, “জাডেজা অসাধারণ ক্রিকেটার। ওঁর মতো কাউকে সব সময় দলে প্রয়োজন। ও ভাল ব্যাট করে, অসাধারণ ফিল্ডিং করে, বোলিংয়ে টানা চাপ রেখে যেতে পারে। আমি অধিনায়ক হলে তিনজন পেসারের সঙ্গে জাডেজাকে খেলাতাম।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন