MSK Prasad

শাস্ত্রীর দাবি উড়িয়ে দিলেন প্রধান নির্বাচক প্রসাদ

অস্ট্রেলিয়া সফরের দল নির্বাচনের সময় জাডেজা সম্পূর্ণ সুস্খ ছিলেন বলে জানালেন প্রসাদ। মঙ্গলবার মেলবোর্নে তাঁর করা মন্তব্য বিতর্কের আগুনে ইন্ধন জোগাচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৮ ১৬:০৭
Share:

প্রচারমাধ্যমের মুখোমুখি এমএসকে প্রসাদ। ছবি: এএফপি।

রবি শাস্ত্রী জানিয়েছিলেন, চোট নিয়েই অস্ট্রেলিয়ায় এসেছিলেন রবীন্দ্র জাডেজা। রওনার আগে নিয়েছিলেন ইনজেকশন। পৌঁছে চার দিনের মাথাতেও নিতে হয়েছে ইনজেকশন। চোটের জন্যই পার্‌থ টেস্টে বাঁ-হাতি স্পিনারকে খেলানো যায়নি বলে জানিয়েছিলেন প্রধান কোচ। আর শাস্ত্রীর এই বক্তব্যকেই কার্যত খন্ডন করলেন নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান এমএসকে প্রসাদ

Advertisement

অস্ট্রেলিয়া সফরের দল নির্বাচনের সময় জাডেজা সম্পূর্ণ সুস্থ ছিলেন বলে জানালেন প্রসাদ। মঙ্গলবার মেলবোর্নে তাঁর করা মন্তব্য বিতর্কের আগুনে ইন্ধন জোগাচ্ছে। শাস্ত্রীর বক্তব্যকে কার্যত উড়িয়ে দিয়ে প্রসাদ বলেন, ‘‘নির্বাচনী বৈঠকের আগে ক্রিকেটারদের ফিটনেস নিয়ে রিপোর্ট দেওয়া হয় আমাদের। সেই রিপোর্টে জাডেজা পুরো ফিট ছিল। তার জন্যই ওকে নেওয়া হয়েছিল। আমরা নির্বাচিত করার পর জাডেজা রঞ্জি ট্রফিতে একটা ম্যাচও খেলে, ৬০ ওভারের মতো (আসলে ৬৪ ওভার) হাতও ঘোরায়। তাই নির্বাচনের সময় ও মোটেই আনফিট ছিল না।’’

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড যে বিবৃতি দিয়েছে, তাতে লেখা রয়েছে যে ২ নভেম্বর ও ৩০ নভেম্বর ইনজেকশন নিয়েছিলেন রবীন্দ্র জাডেজা। কিন্তু, এর আগে ফিটনেস সংক্রান্ত কোনও বিবৃতিতেই জাডেজার উল্লেখ করা হয়নি। আর রবি শাস্ত্রী বলেছিলেন যে পার্‌থ টেস্টে পুরো সুস্থ না থাকার জন্যই খেলানো হয়নি জাডেজাকে। কিন্তু, প্রসাদের বক্তব্যে পরিষ্কার, কোনও চোট ছিল না বাঁ-হাতি স্পিনারের।

Advertisement

আরও পড়ুন: ঘরোয়া ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্স, মেলবোর্নে অভিষেক হচ্ছে মায়াঙ্কের​

আরও পড়ুন: রান করতেই হবে! ব্যাটসম্যানদের কড়া বার্তা কোহালির

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন