Virat Kohli

এ কেমন করমর্দন! পার্‌থ টেস্টের শেষে প্রশ্নের মুখে পেন-কোহালির সৌজন্য বিনিময়

এই হাত মেলানো নিয়ে এখন সরব সোশ্যাল মিডিয়া। ভারতীয়রা পাল্টা যুক্তি দেখিয়েছেন যে সদ্য টেস্ট হারার পর কোহালি কি পেনের দিকে তাকিয়ে হাসবেন? কেউ কেউ লিখেছেন যে অজিদের মুখে ভদ্রতা, সৌজন্যের মতো শব্দ একেবারেই বেমানান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮ ১৩:১৪
Share:

পেন-বিরাটের সেই করমর্দন। পার্‌থে মঙ্গলবার। ছবি: রয়টার্স।

পার্‌থ টেস্টের শেষে বিরাট কোহালিটিম পেনের সৌজন্য বিনিময় নিয়ে উঠছে প্রশ্ন। বলা হচ্ছে, দুই দেশের অধিনায়কের করমর্দনে ছিল না সামান্যতম উষ্ণতাও। আর অভিযোগের তির প্রধানত ভারত অধিনায়কের দিকেই।

Advertisement

সিরিজের দ্বিতীয় টেস্ট পার্‌থে ভারতঅস্ট্রেলিয়ার অধিনায়কের মধ্যে উত্তেজিত বাদানুবাদের সাক্ষী থেকেছে গোটা দুনিয়া। পরিস্থিতি এমন পর্যায়ে গিয়েছিল যে আম্পায়ারকে পর্যন্ত হস্তক্ষেপ করতে হয়েছিল। আর সম্পর্কে অবনতির সেই রেশ সৌজন্যে ছাপ ফেলেছে বলে মনে করা হচ্ছে।

স্বাভাবিক ভাবেই অজি ক্রিকেটমহলে এটা নিয়ে চর্চা বেশি। প্রাক্তন জোরেবোলার মিচেল জনসন টুইটারে করমর্দনের ভিডিয়ো শেয়ার করে পেনকে অভিনন্দন জানিয়েছেন। এই হাত মেলানো নিয়ে এখন সরব সোশ্যাল মিডিয়া। ভারতীয়রা পাল্টা যুক্তি দেখিয়েছেন যে সদ্য টেস্ট হারার পর কোহালি কি পেনের দিকে তাকিয়ে হাসবেন? কেউ কেউ লিখেছেন যে অজিদের মুখে ভদ্রতা, সৌজন্যের মতো শব্দ একেবারেই বেমানান। পরের টেস্ট ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নে। যা বক্সিং ডে টেস্ট নামেই পরিচিত। দুই দলই এখন ১-১ অবস্থায় থাকায় শেষ দুই টেস্টে আরও উত্তেজিত আচার-আচরণ দেখা যাওয়ার আশঙ্কা বাড়ছে।

Advertisement

আরও পড়ুন: নেট বোলার থেকে ৮.৪ কোটি! বরুণ চক্রবর্তীকে নিয়ে বিস্ময় ক্রিকেটমহলে​

আরও পড়ুন: এই অস্ট্রেলিয়াকে হারানো কঠিন, বলছেন পন্টিং​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন