Virat Kohli

গোলাপি গ্রিপ আর গ্লাভসে ম্যাকগ্রার মানবিক উদ্যোগের শরিক কোহালি

২০০৯ সালে প্রথমবার অনুষ্ঠিত হয়েছিল ‘পিঙ্ক টেস্ট।’ সেই থেকে প্রতি বছর এটা হয়ে আসছে। এই টেস্ট চলাকালীন গ্যালারিতে গোলাপি পোশাক পরে আসেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৯ ১৮:১০
Share:

কোহালির হাতে গোলাপি গ্লাভস। ছবি টুইটারের সৌজন্যে।

গ্লাভসে গোলাপি রং। প্যাডেও তাই। জুতোতেও গোলাপের ছোঁয়া। এমনকী, বিশেষ ভাবে প্রস্তুত ব্যাটেও গোলাপি রং। স্টিকারের রং গোলাপি। গ্রিপও গোলাপি। বৃহস্পতিবার বর্ডার-গাওস্কর ট্রফির চতুর্থ টেস্টে সিডনিতে এ ভাবেই ব্যাট করতে এলেন বিরাট কোহালি।

Advertisement

ভারত অধিনায়ক আসলে স্তন ক্যান্সার নিয়ে সচেতনতা বাড়ানোর উদ্যোগকে এ ভাবেই জানালেন সমর্থন। গ্লেন ম্যাকগ্রার ফাউন্ডেশনের উদ্যোগে সিডনিতে নতুন বছরের প্রথম টেস্ট চিহ্নিত ‘পিঙ্ক টেস্ট’ হিসেবে। স্তন ও হাড়ের ক্যান্সারে ২০০৮ সালে প্রয়াত হন ম্যাকগ্রার স্ত্রী জেন। তার আগে ২০০৫ সালেই গড়ে উঠেছিল এই ফাউন্ডেশন। ম্যাকগ্রা ফাউন্ডেশনের লক্ষ্য হল এই রোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা।

২০০৯ সালে প্রথমবার অনুষ্ঠিত হয়েছিল ‘পিঙ্ক টেস্ট।’ সেই থেকে প্রতি বছর এটা হয়ে আসছে। এই টেস্ট চলাকালীন গ্যালারিতে গোলাপি পোশাক পরে আসেন ক্রিকেটপ্রেমীরা। সমর্থকদের মুক্ত হস্তে দান করতেও অনুরোধ করা হয় ফাউন্ডেশনের তরফে। কোহালি সেই উদ্যোগের প্রতি সমর্থনই জানালেন নিজস্ব ভঙ্গিতে।

Advertisement

আরও পড়ুন: সিডনিতে নানা নজির, পূজারার প্রশংসায় উচ্ছ্বসিত ক্রিকেটমহল​

আরও পড়ুন: কী হে, তোমার কি এখনও একঘেয়ে লাগছে না? পূজারাকে প্রশ্ন লায়নের​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন