Sports News

ডিআরএস বিতর্কে দুই অধিনায়কের পাশে দুই দেশের ক্রিকেট বোর্ড

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট জিতে মঙ্গলবারই বিতর্ক উসকে দিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। তার রেশ চলল পর দিনও। দুই অধিনায়কের পক্ষে মুখ খুলল দুই দেশের ক্রিকেট অ্যাসোসিয়েশন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ মার্চ ২০১৭ ১৮:২৪
Share:

স্মিথের থে আউট নিয়ে ডিআরএস বিতর্ক।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট জিতে মঙ্গলবারই বিতর্ক উসকে দিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। তার রেশ চলল পর দিনও। দুই অধিনায়কের পক্ষে মুখ খুলল দুই দেশের ক্রিকেট অ্যাসোসিয়েশন। প্রেস রিলিজ দিয়ে দুই সংস্থাই তাদের অধিনায়কের পক্ষে তাদের সমর্থন জানিয়ে দিল।

Advertisement

আরও খবর: ম্যাচ জিতে বিতর্ক উসকে দিলেন বিরাট কোহালি

মঙ্গলবার পোস্ট ম্যাচ প্রেস কনফারেন্সে বিরাট কোহালি স্মিথের বিরুদ্ধে অভিযোগ আনেন, ডিআরএস নেওয়ার সময় তাঁরা নিয়ম মানেননি। ড্রেসিংরুম থেকে সিগন্যালের অপেক্ষা করেছে। যেটা নিয়ম বহির্ভূত। মাঠেই প্রতিবাদ করেছিল ভারতীয় দল। তার পর জল অনেকদূর গড়িয়েছে। এখনও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এই বিষয়ে কোনও মন্তব্য করেনি। বিসিসিআই-এর তরফে প্রেস রিলিজ দিয়ে বলা হয়েছে, ‘‘বিরাট কোহালি একজন অভিজ্ঞ ও ধারাবাহিক ক্রিকেটার। মাঠের মধ্যে ওর দল পরিচালনা উদাহরণ হতে পারে। কোহালির মাঠের মধ্যের বক্তব্য আইসিসি এলিট প্যানেলের আম্পায়ার নাইজেল লং মেনে নিয়েছিলেন। তিনি সঙ্গে সঙ্গে স্মিথকে সেই কাজ করা থেকে বিরত করেছিলেন।’’ পুরো বিষয়টির ভিডিও দেখার পরই বিরাটের পাশে দাঁড়িয়েছে বিসিসিআই।

Advertisement

একইভাবে স্টিভ স্মিথের পাশে দাঁড়িয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। চিফ এক্সিকিউটিভ জেমস সাদারল্যান্ড বলেন, ‘‘আমি পুরো ঘটনার বিবরণ শুনেছি। যেখানে স্মিথকে নিয়ে প্রশ্ন উঠেছে। স্টিভ একজন অসাধারণ ক্রিকেটার ও মানুষ। অনেক ভবিষ্যৎ ক্রিকেটারের রোল মডেল তিনি। আমাদের ওর ওপর পুরো বিশ্বাস রয়েছে। ও এমন কোনও কাজ করবে না যেটা অনৈতিক।’’ অস্ট্রেলিয়া কোচ ড্যারেন লেম্যানও পুরো ঘটনা অস্বীকার করেছেন। বলেন, ‘‘এরকম কখনওই ঘটেনি। আমি এটা শুনে খুব অবাক হয়েছি। তবে এটা ওদের বক্তব্য। ওর (বিরাট) নিজস্ব মতামত রয়েছে আমারও। আমরা এরকম কিছু করিনি তাই ওই সবে মাথা না ঘামিয়ে পরবর্তি খেলা নিয়ে ভাবছি।’’

আরও খবর: জীবনের সেরা জয় বলছেন বিরাট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন