Amir Khan

Amir Khan: পূর্ব লন্ডনের রাস্তায় ছিনতাই, মুখে বন্দুক ঠেকিয়ে বক্সারের বহুমূল্য ঘড়ি নিয়ে চম্পট দুষ্কৃতীদের

অলিম্পিক পদক জয়ী বক্সার স্ত্রীকে নিয়ে পূর্ব লন্ডনের একটি পাঁচ তারা হোটেলে এক অনুষ্ঠানে অংশ যোগ দেন। তার পর রাতে তাঁরা বাড়ি ফিরছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ১৬:৩৭
Share:

আমির খানের এই ঘড়িটিই ছিনতাই হয়েছে। ছবি: টুইটার

স্ত্রীকে নিয়ে একটি অনুষ্ঠান থেকে ফেরার সময় বিপদে পড়লেন ব্রিটিশ বক্সার আমির খান। দুই দুষ্কৃতী মুখে বন্দুক ঠেকিয়ে ছিনতাই করে নিল তাঁর বহুমূল্য ফ্রাঙ্ক মুলার ভ্যানগার্ড ক্রোনোগ্রাফ ঘড়ি। পূর্ব লন্ডনের লেটনে সোমবার রাতে এই ঘটনা ঘটেছে।

প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার এবং তাঁর স্ত্রী ফারিয়াল মাখদুমের অবশ্য কোনও ক্ষতি করেনি দুষ্কৃতীরা। এই ঘটনায় আমির যথেষ্ট আতঙ্কিত। ৩৫ বছরের বক্সার জানিয়েছেন, লেটনে রাত সোয়া ন’টা নাগাদ তাঁদের সামনে হঠাৎ দুই যুবক আসে। তিনি এবং তাঁর স্ত্রী কিছু বুঝে ওঠার আগেই তারা মুখের সামনে বন্দুক ধরে তাঁর হাতে থাকা ৭২ হাজার পাউন্ড মূল্যের (ভারতীয় মুদ্রায় ৭১ লক্ষ ৭৩ হাজার ২১৫ টাকা) ঘড়িটি ছিনিয়ে নেয়। তার পর তারা দ্রুত গাড়িতে উঠে চলে যায়।

Advertisement

ভক্ত, অনুরাগীদের আশ্বস্ত করে আমির জানিয়েছেন, ‘‘আমি এবং আমার স্ত্রী ভাল আছি। আমাদের কোনও ক্ষতি হয়নি। শুধু আমার দামি ঘড়িটাই ওরা নিয়ে গিয়েছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘আমি আর ফারিয়াল রাস্তা পার হচ্ছিলাম। ফারিয়াল আমার কয়েক পা পিছনে ছিল। দুই যুবক দৌড়ে আমার সামনে চলে আসে। এক জন আমার হাতের ঘড়িটা চায়। অন্য জন মুখের সামনে বন্দুক ধরে। আমরা দু’জনেই অবশ্য নিরাপদে রয়েছি।’’

অলিম্পিক পদক জয়ী বক্সার স্ত্রীকে নিয়ে পূর্ব লন্ডনের একটি হোটেলে এক সমাজসেবামূলক অনুষ্ঠানে যোগ দেন। তার পর রাতে বাড়ি ফিরছিলেন। সে সময়ই দুই দুষ্কৃতী তাঁর বহু মূল্য ঘড়িটি ছিনতাই করে। প্রিয় এই ঘড়িটি সব সময় পরতেন আমির।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন