Brad Hogg

‘সচিনের সময়ের থেকে বেশি ফিট, তাই রেকর্ড ভাঙতেই পারে কোহালি’

আন্তর্জাতিক ক্রিকেটে বিরাটের শতরানের সংখ্যা এখন ৭০। সচিনকে স্পর্শ করতেই তাঁর লাগবে আরও ৩০ সেঞ্চুরি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২০ ১১:৫৪
Share:

কোহালি কি পারবেন সচিনের রেকর্ড ভাঙতে? ছবি: এএফপি।

সচিন তেন্ডুলকরের ১০০ সেঞ্চুরির রেকর্ড কে ভাঙবেন? অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হগ বাজি ধরেছেন বিরাট কোহালির উপরেই।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে বিরাটের শতরানের সংখ্যা এখন ৭০। সচিন তেন্ডুলকরকে স্পর্শ করতেই তাঁর লাগবে আরও ৩০ সেঞ্চুরি। তবে এক দিনের ক্রিকেটে সচিনের থেকে খুব একটা পিছিয়ে তিনি নেই। সচিনের ৪৯ সেঞ্চুরি রয়েছে এই ফরম্যাটে। কোহালির রয়েছে ৪৩ শতরান। টেস্টে সচিনের ৫১ শতরানের থেকে কোহালির ২৭ সেঞ্চুরি অবশ্য অনেকটাই পিছনে।

আরও পড়ুন: বিরাট কোহালির বিরুদ্ধে স্বার্থ সংঘাতের অভিযোগ, তদন্তে বোর্ড​

Advertisement

আরও পড়ুন: সৌরভকে ঘৃণা করতাম, বললেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক​

ব্র্যাড হগের মতে, “বিরাট কোহালি এটা করতেই পারে। এখনকার ফিটনেসের মান সচিনের সময়ের চেয়ে অনেক ভাল। তা ছাড়া দক্ষ ফিটনেস ট্রেনারের সাহায্য পায় ওরা। ফিজিয়ো, ডাক্তারদের সঙ্গেও থাকে নিয়মিত যোগাযোগ। কোনও নিগল হলেও তা নিয়ে সঙ্গে সঙ্গে সর্বোচ্চ পর্যায়ের চিকিৎসা হয়। ফলে, খুব কম ম্যাচেই চোটের জন্য বাইরে থাকতে হয় খেলোয়াড়দের। আর এখন প্রচুর খেলাও হয়। ফলে, সচিনের ১০০ শতরানের রেকর্ড ভাঙতেই পারে কোহালি।”

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটেই কোহালির গড় পঞ্চাশের উপরে। ৮৬ টেস্ট, ২৪৮ ওয়ানডে ও ৮২ টি-টোয়েন্টিতে তাঁর ব্যাটে এসেছে যথাক্রমে ৭২৪০, ১১৮৬৭ ও ২৭৯৪ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন