Kuldeep Yadav

কুলদীপকে টেস্ট ক্রিকেটে আরও সুযোগ দেওয়া উচিত: হগ

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর থেকেই নিজের বোলিং দক্ষতায় ক্রিকেট সার্কিটের মন জিতে নিয়েছেন কুলদীপ যাদব। এখনও পর্যন্ত ভারতের হয়ে ২০টি এক দিনের ম্যাচে এব‌ং ৮টি টি২০ ম্যাচে দেশের প্রতিনিধিত্ব করেছেন এই রিস্ট স্পিনার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:৩১
Share:

টেস্ট দলে আরও সুযোগ দেওয়া হোক কুলদীপকে, বলছেন হগ।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর থেকেই নিজের বোলিং দক্ষতায় ক্রিকেট সার্কিটের মন জিতে নিয়েছেন কুলদীপ যাদব। এখনও পর্যন্ত ভারতের হয়ে ২০টি এক দিনের ম্যাচে এব‌ং ৮টি টি২০ ম্যাচে দেশের প্রতিনিধিত্ব করেছেন এই রিস্ট স্পিনার। ২০টি ওডিআই ম্যাচে থেকে কুলদীপের ঝুলিতে আছে ৩৯টি উইকেট। ৮টি টি২০ ম্যাচ থেকে তাঁর সংগ্রহ ১২টি উইকেট।

Advertisement

কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে সফল হলেও টেস্ট ক্রিকেটে এখনও সেই ভাবে নিজের জায়গা পাকা করতে পারেননি এই চায়নাম্যান বোলার। মাত্র দু’টি টেস্ট এখনও পর্যন্ত খেলেছেন কুলদীপ। দু’টি টেস্ট থেকে তাঁর সংগ্রহ ৯টি উইকেট।

তবে, ভারতের টেস্ট দলে পাকাপাকি জায়গা না পেলেও কুলদীপ টেস্ট খেলার জন্য একেবারে তৈরি বলেই মনে করেন ব্র্যাড হগ।

Advertisement

ইন্ডিয়ান এক্সপ্রেসকে অস্ট্রেলিয়ার এই বাঁহাতি চায়নাম্যান বলেন, “টেস্ট ক্রিকেটে খেলার জন্য একেবারে তৈরি কুলদীপ। এক জন কোয়ালিটি রিস্ট স্পিনার বরাবরই ইংল্যান্ডের বিরুদ্ধে ভাল পারফর্ম করেছে। আমি জানি এটা অশ্বিন-জাডেজার জন্য কঠিন হতে চলেছে, তবে ভারত যদি অশ্বিনকে অলরাউন্ডার হিসেবে খেলায় তা হলে সেটা দারুণ হবে। কিন্তু ভারত যদি এক জন স্পিনার খেলাতে চায়, তা হলে কুলদীপ তৈরি। শুধু টি২০ বা ওডিআই নয়, কুলদীপ একটা পুরো প্যাকেজ। ওকে আরও টেস্ট খেলার সুযোগ দেওয়া হোক।”

আরও পড়ুন: কোহালি আবেগ নিয়ন্ত্রণ করুক, পরামর্শ স্টিভের

আরও পড়ুন: ধোনির নির্দেশ না মেনে শেষ টি২০তে হাতে নাতে ফল পেলেন রায়না

২০১৭-এর মার্চে ধর্মশালায় অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক হয় কুলদীপের। ওই বছরেরই অগস্টে কুলদীপ দ্বিতীয় টেস্টটি খেলেন শ্রীলঙ্কার বিরুদ্ধে।

নিজের সেরাটা ম্যাচে বার করে আনার জন্য কুলদীপ যে পরিশ্রমের খামতি রাখেন না তাও এ দিন মনে করিয়ে দেন হগ। তিনি বলেন, “নিজের শক্তি এবং দুর্বলতার বিষয়ে খুব ভাল মতোই জানে কুলদীপ। ও জানে কোন জায়গাটায় আরও বেশি করে ওর পরিশ্রম করার প্রয়োজন। এবং সেটা ও করেও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন