Brazil

নেমারের গোলে সহজেই জিতল ব্রাজিল, রোনাল্ডো গোল পেলেন না

বড় প্রতিযোগিতার আগে দুই তারকা দুই ছন্দে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ১১:০৭
Share:

ব্রাজিলের দুই গোলদাতা নেমার এবং রিচার্লিসন। ছবি রয়টার্স

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে শনিবার অনায়াসে জিতল ব্রাজিল। ইকুয়েডরকে তারা হারিয়ে দিল ২-০ ব্যবধানে। ইউরো কাপের আগে স্পেন এবং পর্তুগালের প্রীতি ম্যাচ গোলশূন্য অবস্থায় শেষ হয়েছে। ইটালি ৪-০ উড়িয়েছে চেক প্রজাতন্ত্রকে।

Advertisement

ইকুয়েডরের বিরুদ্ধে প্রথমার্ধে গোল করতে পারেনি ব্রাজিল। দ্বিতীয়ার্ধে সেলেকাওদের এগিয়ে দেন রিচার্লিসন। অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান নেমার। পাঁচ ম্যাচে ১৫ পয়েন্ট পেয়ে শীর্ষে ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা আর্জেন্তিনার থেকে চার পয়েন্টে এগিয়ে।

ম্যাচের পর ব্রাজিলে কোপা আমেরিকার আয়োজন নিয়ে ক্ষোভপ্রকাশ করেন কিছু ফুটবলার। অধিনায়ক ক্যাসেমিরো জানিয়েছেন, আপাতত তাঁদের লক্ষ্য ৮ জুন প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচ। তারপরেই মুখ খুলবেন। শোনা যাচ্ছে, নিজেদের দেশে হলেও কোপা থেকে নাকি নাম তুলে নিতে পারে ব্রাজিল। তবে সরকারি ভাবে কেউই এ নিয়ে মুখ খোলেননি।

Advertisement

এদিকে, ২০১৮ রাশিয়া বিশ্বকাপে রুদ্ধশ্বাস ম্যাচের পর এই প্রথম মুখোমুখি হয়েছিল পর্তুগাল এবং স্পেন। মাদ্রিদে ১৫ হাজার দর্শকের সামনে হয়েছে খেলা। কিন্তু দু’দলের খেলাই মন ভরাতে পারেনি। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো খেললেও গোল পাননি। ইটালির হয়ে চারটি গোল করেছেন সিরো ইমমোবিল, নিকোলো বারেল্লা, লোরেঞ্জো ইনসাইনে এবং ডমিনিকো বেরার্দি। আগামী ১২ জুন ইউরো কাপের প্রথম ম্যাচেই নামছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন