সি আর সেভেনই বিশ্বসেরা: রোনাল্ডো

ইন্টার মিলান থেকে এক সময় নিজেও রিয়ালে সই করেছিলেন। লস ব্যাঙ্কোদের হয়ে ৮৩ গোলও করেছেন ব্রাজিলের রোনাল্ডো। কিন্তু আজও তাঁর আফসোস ক্লাবে আরও বেশিদিন খেলতে না পারায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ মে ২০১৭ ০৫:০৮
Share:

তাঁর মতে আগামী বছরে লিওনেল মেসিকে ছুঁয়ে ফেলবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। হতে পারে রোনাল্ডো ধারাবাহিক খেলতে পারছেন না। তাতেও তাঁর কাছে বিশ্বসেরা ফুটবলার সি আর সেভেন। তিনি— ব্রাজিলের রোনাল্ডো।

Advertisement

এক সাক্ষাৎকারে ২০০২ বিশ্বকাপজয়ী ব্রাজিল স্ট্রাইকার রোনাল্ডো বলছেন, ‘‘আমার তো মনে হয় ক্রিশ্চিয়ানোর ব্যালন ডি’অর জেতা উচিত। শেষ কয়েক বছর ধরে রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত সমস্ত পারফরম্যান্স দিচ্ছে রোনাল্ডো। এ বারের চ্যাম্পিয়ন্স লিগেও বড় ম্যাচগুলোয় দলকে জিতিয়েছে ক্রিশ্চিয়ানো।’’

ইন্টার মিলান থেকে এক সময় নিজেও রিয়ালে সই করেছিলেন। লস ব্যাঙ্কোদের হয়ে ৮৩ গোলও করেছেন ব্রাজিলের রোনাল্ডো। কিন্তু আজও তাঁর আফসোস ক্লাবে আরও বেশিদিন খেলতে না পারায়। ‘‘আমি যেতে চাইনি। কিন্তু তখনকার ম্যানেজার ফ্যাবিও কাপেলোর সঙ্গে সমস্যা হয়েছিল। আমার ওজন বেড়ে যাওয়ায় দল থেকে বাদ পড়েছিলাম। ফুটবলে ওজন দিয়ে কিছু হয় না। আসল ব্যাপার মাঠে নেমে ফুটবলার ঠিকঠাক খেলতে পারছে কি না,’’ বলছেন ব্রাজিলের রোনাল্ডো।

Advertisement

আরও পড়ুন: কোপা দেল রে জয়ের হ্যাটট্রিক বার্সেলোনার

এখানেই থেমে থাকেননি প্রাক্তন ব্যালন ডি’অর জয়ী ফুটবলার। ‘‘আমি মাঠে নেমে কী করতে পারি সেটার দিকে নজর দেয়নি কাপেলো,’’ বলছেন রোনাল্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন